শিরোনাম
◈ শেখ রুবেলের দাবি, ভারতের মাটিতে প্রবাসী সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ (ভিডিও) ◈ হাসিনার পদত্যাগপত্র নিয়ে নতুন তথ্য দিলেন উপদেষ্টা আসিফ ◈ ৪৫ মিনিটে দেশ ছেড়ে পালিয়ে যাওয়াটাই শেখ হাসিনার পদত্যাগপত্র : মেজর হাফিজ ◈ অন্ধকারে ব্যাটাররা, তাইজুলের ৫ উইকেটে লড়াইয়ে বাংলাদেশ ◈ ট্রাফিক ব্যবস্থাপনায় থাকবে শিক্ষার্থীরা, পাবেন সম্মানী ◈ নওয়াব হাবিবুল্লাহ স্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ শাহীনুর মিয়া গ্রেপ্তার ◈ বিএনপির দুই গ্রুপ একইস্থানে সমাবেশ ডাকায় পাবনায় ১৪৪ ধারা জারি ◈ বেনাপোল বন্দরে ৫ শতাংশ শুল্কায়নে আমদানিকৃত ডিম খালাস ◈ যুক্তরাষ্ট্রসহ ৩ দেশের রাষ্ট্রদূতের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল ◈ রাষ্ট্রপতি যখন সংসদ ভেঙে দিয়েছেন, তখনই প্রধানমন্ত্রীর পদত্যাগ নিশ্চিত হয়ে গেছে: ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া

প্রকাশিত : ১৬ জুলাই, ২০২৪, ০৮:২৬ রাত
আপডেট : ০৩ অক্টোবর, ২০২৪, ০৯:২৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পদত্যাগ করলেন ইংল্যান্ডের কোচ সাউথগেট

স্পোর্টস ডেস্ক: ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শিরোপার খুব কাছে গিয়েও ট্রফি ঘরে তুলতে পারেনি ইংল্যান্ড। এই টুর্নামেন্টের টানা দুই আসরের ফাইনালে হেরে পদত্যাগ করেছেন ইংল্যান্ডের কোচ সাউথগেট। মঙ্গলবার (১৬ জুলাই) এক বিবৃতি দিয়ে ইংলিশদের প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়ান তিনি।

বিবৃতিতে এই কোচ বলেছেন, এখন নতুন একটি অধ্যায়ের জন্য পরিবর্তনের সময়। বার্লিনে স্পেনের বিরুদ্ধে রোববারের ফাইনালটি ছিল ইংল্যান্ড কোচ হিসেবে আমার শেষ ম্যাচ। একজন গর্বিত ইংরেজ হিসেবে ইংল্যান্ডের হয়ে খেলা এবং ইংল্যান্ডের কোচ হওয়া আমার জন্য ছিল অনেক বড় সম্মানের। এটা ছিল আমার কাছে সবকিছু। আমি আমার সবকিছু দিয়েছি। -দ্য ডেইলি স্টার

২০১৬ সালে ইংল্যান্ড জাতীয় দলের দায়িত্ব নেন সাউথগেট। সবমলিয়ে আট বছরে তার অধীনে ১০২টি ম্যাচ খেলেছে হ্যারি কেইনরা। যেখানে দুটি ইউরোর ফাইনাল খেলার পাশাপাশি, ২০১৮ বিশ্বকাপের সেমিফাইনাল ও কাতার বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল খেলেছে ইংল্যান্ড।

১৯৬৬ বিশ্বকাপে স্যার আলফ রামসির পর দ্বিতীয় কোচ হিসেবে ইংল্যান্ডকে বড় কোনো টুর্নামেন্টের ফাইনালে তোলেন সাউথগেট। সাম্প্রতিক সময়ে তিনিই ছিলেন ইংল্যান্ডের সবচেয়ে সফল কোচ।

তবে এবার ইউরোর ফাইনালে উঠলেও বেশ চাপে ছিলেন তিনি। এক ঝাঁক তারকা ফুটবলার পাওয়া সত্ত্বেও সেরাটা বের করে আনতে পারছেন না বলে সমালোচনা ছিল। সমর্থকদের দুয়ো শুনতে হয়েছে তাকে। ফাইনালে স্পেনের কাছে ২-১ গোলে হেরে হৃদয় ভাঙে ইংলিশদের। ফলে ১৯৬৬ সালের বিশ্বকাপ জয়ের পর থেকে আরেকটি ট্রফির জন্য অপেক্ষা বাড়ল তাদের।

এফএ/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়