শিরোনাম
◈ টাঙ্গাইলের ছানোয়ার বছরে কফি উৎপাদন করেন ১ টন, রয়েছে অন্যান্য সবজিও ◈ পেনাল্টি ছাড়া রোনালদো থেকে মেসির গোল বেশি ◈ ইমার্জিং এশিয়া কাপে আফগানিস্তানের কাছে হেরে গোলো বাংলাদেশ ◈ দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে নারী বিশ্বকাপে নিউজিল্যান্ড প্রথমবার চ্যাম্পিয়ন  ◈ পিসিবির নতুন প্রস্তাব, ভারত নিজ দেশ থেকে আসা-যাওয়া করে চ্যাম্পিয়নস ট্রফি  খেলতে পারবে ◈ শেখ হাসিনা দেশ ছাড়ার আগে যা বলতে চেয়েছিলেন ◈ বাংলাদেশ থেকে রফতানি কমেছে, ভারত থেকে আমদানি কমেনি ◈ রাজু ভাস্কর্যে নারী প্রতিকৃতির মাথায় ‘হিজাব’, সংশ্লিষ্টদের খুঁজে বের করতে তদন্ত কমিটি গঠন ◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও)

প্রকাশিত : ১৫ জুলাই, ২০২৪, ০২:০৩ দুপুর
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোন দেশ কতবার কোপা জিতেছে

স্পোর্টস ডেস্ক: শেষ হলো এবারের কোপা আমেরিকা। টানা ২৮ ম্যাচ অপরাজিত থাকা কলাম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে লিওনেল মেসির আর্জেন্টিনা শিরোপা জয় করেছে। এবারের শিরোপা জয়ের মাঝ দিয়ে আর্জেন্টিনা নিজেদেরকে অন্যদের থেকে ধরা ছোঁয়ার বাইরে নিয়ে গেছে। ১৬ বার তারা শিরোপা জয় করেছে। 

কোপা আমেরিকায় শিরোপা সংখ্যায় আর্জেন্টিনা এখন সব দলকে ছাড়িয়ে গেছে। এতদিন উরুগুয়ের সঙ্গে সমান ১৫টি শিরোপা নিয়ে যুগ্মভাবে শীর্ষে ছিল আর্জেন্টিনা। এবারের শিরোপা জয়ের মাঝ দিয়ে তারা উরুগুয়েকে পেছনে ফেলেছে। আর্জেন্টিনার শিরোপা সংখ্যা ১৬, উরুগুয়ের ১৫। ৯টি শিরোপা নিয়ে ব্রাজিল রয়েছে তৃতীয় স্থানে।

কার শিরোপা কত
দেশ          সংখ্যা
আর্জেন্টিনা  ১৬
উরুগুয়ে       ১৫
ব্রাজিল           ৯
চিলি               ২
প্যারাগুয়ে     ২
পেরু              ২
বলিভিয়া         ১
কলাম্বিয়া        ১

  • সর্বশেষ
  • জনপ্রিয়