শিরোনাম
◈ বাংলাদেশ থেকে রফতানি কমেছে, ভারত থেকে আমদানি কমেনি ◈ রাজু ভাস্কর্যে নারী প্রতিকৃতির মাথায় ‘হিজাব’, সংশ্লিষ্টদের খুঁজে বের করতে তদন্ত কমিটি গঠন ◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও)

প্রকাশিত : ১৪ জুলাই, ২০২৪, ০২:০৮ দুপুর
আপডেট : ০৩ অক্টোবর, ২০২৪, ০৯:২৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সব কিছুর বিনিময়ে ইউরো জিততে চান হ্যারি কেইন

হ্যারি কেইন

স্পোর্টস ডেস্ক: ১৯৬৬ বিশ্বকাপ। ফুটবলে এই একটা অর্জন ইংল্যান্ডের। এরপর আর কোনো শিরোপার দেখা পায়নি ইংল্যান্ড। অনেক নামী দামী তারকা এসেছেন, কিন্তু শূন্য হাতে ফিরেছেন। গত ইউরোতে শিরোপা জয়ের সম্ভাবনা তৈরি করেও শিরোপার দেখা পায়নি তারা। ইতালির কাছে টাইব্রেকারে হেরেছিল ইংলিশরা।

এবার আর ফাইনাল থেকে হতাশা নিয়ে ফিরতে চান না ইংলিশ অধিনায়ক হ্যারি কেইন। যে কোনো মূল্যে ফাইনালে স্পেনকে হারিয়ে ট্রফি নিয়েই ফিরতে চান ঘরে। এমনকি এই ট্রফির জন্য কেইন ক্যারিয়ারের সব অর্জনও বিনিময় করতে রাজি আছেন বলে মন্তব্য করেছেন।

ইংল্যান্ডের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা হ্যারি কেইন ৯৭ ম্যাচে করেছেন ৬৬ গোল। বিশ্বকাপের গোল্ডেন বুটসহ একাধিক ব্যক্তিগত শ্রেষ্ঠত্বের ট্রফি আছে তাঁর অর্জনে। তবে কেইনের ক্যারিয়ারে বড় আক্ষেপ, এখন পর্যন্ত তিনি বড় কোনো শিরোপা জিততে পারেননি। সেটা মনে করিয়ে দিয়ে এবার ইতিহাস বদলাতে প্রত্যয়ী বলে মন্তব্য করেছেন কেইন।

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে কেইন বলেছেন, ‘এটা গোপন কিছু না যে আমি এখন পর্যন্ত দলীয় কোনো ট্রফি জিতিনি। কিন্তু প্রতিনিয়ত আরও প্রতিজ্ঞাবদ্ধ হয়েছি এবং এটা বদলানোর জন্য উজ্জীবিত হয়েছি। আমার সামনে সুযোগ আছে অন্যতম বড় শিরোপাগুলোর একটি জেতার এবং দেশের হয়ে ইতিহাস গড়ার।’

এমনকি দেশের হয়ে ট্রফি জিততে প্রয়োজনে ব্যক্তিগত ট্রফিগুলোও ফিরিয়ে দিতে চান তিনি, ‘ইংলিশ হিসেবে আমি গর্বিত, এটা নিয়ে কোনো সন্দেহ নেই। ক্যারিয়ারে আমি যা করেছি, একটি বিশেষ রাতের জন্য এবং ম্যাচটি জেতার জন্য সব বিনিময় করতে রাজি আছি।

আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়