শিরোনাম
◈ বাংলাদেশ থেকে রফতানি কমেছে, ভারত থেকে আমদানি কমেনি ◈ রাজু ভাস্কর্যে নারী প্রতিকৃতির মাথায় ‘হিজাব’, সংশ্লিষ্টদের খুঁজে বের করতে তদন্ত কমিটি গঠন ◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও)

প্রকাশিত : ১৪ জুলাই, ২০২৪, ০৮:৩১ সকাল
আপডেট : ১২ অক্টোবর, ২০২৪, ১১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোপা আমেরিকা

টাইব্রেকারে জিতে উরুগুয়ে তৃতীয়

স্পোর্টস ডেস্ক: কোপা আমেরিকায় স্থান নির্ধারণী খেলায় তৃতীয় হয়েছে ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ে। রোববার সকালে স্থান নির্ধারণী খেলায় টাইব্রেকারে তারা  কানাডাকে হারিয়েছে। নির্ধারিত সময়ের খেলা ২-২ গোলে ড্র হওয়ার পর ম্যাচ সরাসরি টাইব্রেকারে গড়ায়। কানাডার দুই খেলোয়াড়ের ব্যর্থতায় উরুগুয়ে ৪-৩ গোলে জয় পায়। এ নিয়ে উরুগুয়ে দশমবারের মতো কোপায় তৃতীয় হলো।

টাইব্রেকারের শুরুতে উভয় দল সাফল্য দেখায়। জমজমাট এক টাইব্রেকার হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছিল। প্রথম দুই শটে উভয় দল গোল করার পর কানাডা চাপের মুখে ভেঙ্গে পড়ে। তারা তৃতীয় শটে গোল করতে ব্যর্থ হয়। কোনের নেওয়া দুর্বল শট উরুগুয়ের গোলরক্ষক রুখে দেয়। কানাডা তাদের পঞ্চম শটেও গোল করতে ব্যর্থ হয়। ডেভিসের শট ক্রসবারের নিচের দিকে আঘাত করলেও তা গোল লাইন অতিক্রম করেনি। ফলে উরুগুয়েকে আর পঞ্চম শট নিতে হয়নি। ৪-৩ গোলে জয় পায় সাবেক চ্যাাম্পিয়নরা। লুইস সুয়ারেজ দলের হয়ে চতুর্থ শটে গোল করেছিলেন।

ম্যাচের শুরুতে উরুগুয়ে এগিয়ে গেলেও চমক দেখিয়েছিল কানাডা। তারা দারুণভাবে ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলে। শুধু তাই নয়, নির্ধারিত সময়ে তারা ২-১ ব্যবধানে জয় পাওয়ার সম্ভাবনাও তৈরি করেছিল। কিন্তু দুর্ভাগ্য তাদের। শেষ পর্যন্ত শেষ হাসি তারা হাসতে পারেনি। 

অষ্টম মিনিটে উরুগুয়েকে এগিয়ে নিয়েছিলেন রড্রিগো বেন্টানকুর। তবে এ ব্যবধান তারা ধরে রাখতে পারেনি। প্রথমার্ধেই কানাডার হয়ে সমতায় ফেরান ইসমাইল কোনো।

আশি মিনিটের সময় জোনাথন ডেভিড গোল করে কানাডাকে এগিয়ে নিয়ে যান। জয়ের স্বপ্ন তখন তাদের চোখেমুখে। অপেক্ষায় শেষ বাঁশি বাজার। আর ঠিক সে সময়ে উরুগুয়ের মুখে হাসিন ফোটান অভিজ্ঞ লুইস সুয়ারেজ। ম্যাচ শেষ হয় ২-২ গোলে। এবারের কোপায় এটা তার প্রথম গোল।

অসাধারণ এক গোল করে অভিজ্ঞ লুইস সুয়ারেজ খেলাকে টাইব্রেকারে নিয়ে যান। তার সতীর্থরা দারুণ বুদ্ধিমত্তার পরিচয় দেন। বল সরাসরি সুয়ারেজের কাছে আসলে নিশ্চিত অফসাইডের ফাঁদে পড়তেন তিনি। কিন্তু বল অন্য আর সতীর্থের মাধ্যমে আসায় সে ফাঁদে আর পড়তে হয়নি সুয়ারেজকে। আর তাই সঠিক সময়ে সঠিক কাজটি করতে তিনি মোটেও ভুল করেননি। ডান দিক আসা ক্রস দারুণ দক্ষতায় তিনি জালে পাঠিয়ে উরুগুয়েকে খেলায় ফিরিয়ে আনেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়