শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ১৩ জুলাই, ২০২৪, ০৮:২৯ রাত
আপডেট : ১২ অক্টোবর, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সবকিছু বিচার বিশ্লেষণ করে আফিফকে এইচপি দলে নিয়েছি: নির্বাচক হান্নান

স্পোর্টস ডেস্ক: ২০১৮ সালে বাংলাদেশ দলের জার্সিতে অভিষেক হয়েছিল আফিফ হোসেনের। প্রায় ছয় বছর ধরে টাইগার দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন তিনি। তবে সেই হিসেবে খুব বেশি ম্যাচ খেলার সুযোগ পাননি বাঁহাতি এই ব্যাটার। এবার হাই পারফরম্যান্স ইউনিটের (এইচপি) সঙ্গে যাচ্ছেন অস্ট্রেলিয়া সফরে। ওয়ানডেতে অধিনায়কত্বও করবেন তিনি।  

বাংলাদেশের হয়ে এখন অবধি ৩১টি ওয়ানডে ও ৬৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন আফিফ। সবশেষ বিশ্বকাপেও দলের সঙ্গে ছিলেন রিজার্ভ ক্রিকেটার হিসেবে। এমন একজন অভিজ্ঞ ক্রিকেটারকে এইচপির সঙ্গী করা নিয়ে শনিবার (১৩ জুলাই) মিরপুরে কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক হান্নান সরকার।

তিনি বলেন, সাম্প্রতিক অতীত যদি আপনি দেখেন, আফিফ কিন্তু আন্তর্জাতিক ম্যাচ থেকে দূরে রয়েছে। যদিও বিশ্বকাপে গিয়েছিল কিন্তু ম্যাচ খেলার সুযোগ হয়নি। আফিফের ক্যারিয়ারটা যদি দেখি, কতদিন সে ধারাবাহিকভাবে ম্যাচ খেলে গিয়েছে? সংখ্যাটা হয়তো অনেক। ছয়-সাত বছরে একটা খেলোয়াড়ের ম্যাচ সংখ্যা কিন্তু আরও অনেক বেশি হওয়ার কথা। সেখানে কিন্তু আফিফের ম্যাচ সংখ্যা কি আসলেই এতটা? এসব কিছু বিচার-বিশ্লেষণ করেই নির্বাচন করার চেষ্টা করেছি।

অস্ট্রেলিয়া সফরের সুযোগ খুব একটা পায় না বাংলাদেশ। এবার এইচপির দল যাচ্ছে। তিন ফরম্যাটেই ভিন্ন ভিন্ন দলের বিপক্ষে খেলার কথা রয়েছে তাদের। এই সফর নিয়ে উচ্ছ্বসিত বিসিবির সংশ্লিষ্টরা, ব্যতিক্রম নন দলের সঙ্গে যাওয়া নির্বাচক হান্নানও। -বাংলা নিউজ

তিনি বলেন, অস্ট্রেলিয়ার নামটা যখন আমরা চিন্তা করি, তখনই মনে হয় তারা চ্যাম্পিয়ন। সে জায়গা থেকে এ ধরনের দলের সঙ্গে, খেলোয়াড়ের সঙ্গে খেলা। পাশাপাশি ঐ ধরনের কন্ডিশনের সঙ্গে খেলা, প্রতিটা জায়গা থেকে আমার মনে হয় এটা বেশ ভালো অভিজ্ঞতা আমাদের খেলোয়াড়রা নিতে যাচ্ছে, একটা লম্বা সময় পরে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়