শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ১৩ জুলাই, ২০২৪, ০৩:১৪ দুপুর
আপডেট : ১১ অক্টোবর, ২০২৪, ০৭:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লিভারপুল ফাউন্ডেশনের শুভেচ্ছাদূত হলেন ইয়ুর্গেন ক্লপ

স্পোর্টস ডেস্ক: ২০২৩-২৪ মৌসুমে লিভারপুলের কোচের দায়িত্ব ছাড়েন ইয়ুর্গেন ক্লপ। মূলত বিশ্রাম নিতেই এই সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। এবার তাকে দেখা যাবে ভিন্ন ভূমিকায়। লিভারপুল ফাউন্ডেশনের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করবেন ইয়ুর্গেন ক্লপ। -বিবিসি

২০১৫ থেকে ২০২৪ সাল পর্যন্ত লিভারপুলের ডাগআউটে ৯ মৌসুম ছিলেন ক্লপ। তার অধীনে ৪৮৯টি ম্যাচ খেলে ৮টি শিরোপা জিতেছে অলরেডরা। এরমধ্যে একটি চ্যাম্পিয়ন্স লিগ, একটি প্রিমিয়ার লিগ, একটি এফএ কাপ, দুটি লিগ কাপ, একটি উয়েফা কাপ, একটি এফএ কমিউনিটি শিল্ড ও একটি ক্লাব বিশ্বকাপ। জার্মান এই কোচের জায়গায় আর্নে স্লটকে নিয়েছে লিভারপুল। 

লিভারপুল ছাড়ার ঘোষণা দেওয়ার সময়ই ক্লপ বলেছিলেন, আপাতত অন্য কোনো ক্লাবের কোচ হতে চান না তিনি। লিভারপুল ছাড়া অন্য কোনো দল নিয়ে ভাবছেনও না বলে জানিয়েছিলেন জার্মান কোচ।

লিভারপুলের শুভেচ্ছাদূত হতে পেরে বেশ গর্বিত ক্লব। ৫৭ বছর বয়সী এই কোচ শুক্রবার বলেছেন, এলএফসি ফাউন্ডেশন লিভারপুল সিটি অঞ্চল এবং এর বাইরেও সম্প্রদায়ে একটি অবিশ্বাস্য কাজ করে। আমি সত্যিই তাদের সাথে আমার কাজ চালিয়ে যেতে এবং প্রথম লিভারপুল ফাউন্ডেশন সিটির (এলএফসি) অনারারি অ্যাম্বাসেডর হিসাবে নামকরণ করতে পেরে সত্যিই গর্বিত।

এখন পর্যন্ত ক্লপ সত্যিকার অর্থেই বিশ্রামে আছেন। তার পরবর্তী কোচিং গন্তব্য নিয়ে কোনো গুঞ্জনও নেই। এর মধ্যেই লিভারপুল ঘোষণা দিল, ক্লপ তাদের সঙ্গেই থাকছেন, অন্য ভূমিকায়।

একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়