শিরোনাম
◈ ভারতের পর্যটন ভিসা চালু নিয়ে নিয়ে যে তথ্য দিলেন ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা  ◈ দিনেদুপুরে প্রকাশ্যে অস্ত্র ঠেকিয়ে রাজধানীতে ১১ লাখ টাকা ছিনতাই (ভিডিও) ◈ পাচারের অর্থ ফেরাতে সরকার কাজ শুরু করেছে: অর্থ উপদেষ্টা ◈ শিক্ষা বোর্ড ঘেরাও: শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ (ভিডিও) ◈ বিদ্যুৎ ও গ্যাসের দাম এখন থেকে সরকার নির্ধারণ করবে না : উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির ◈ সাকিবকে ফেরানোর দাবিতে বিক্ষোভ করতে এসে মার খেলেন তার ভক্তরা (ভিডিও) ◈ দুর্বল ছয়টি ব্যাংককে ১৬৪০ কোটি টাকা ঋণ দিল সবল তিন ব্যাংক ◈ অভিযুক্ত বিচারকদের বিষয়ে উচ্চ আদালতই ব্যবস্থা নেবেন: আসিফ নজরুল ◈ শেখ হাসিনাকে দেশে এসে বিচারের মুখোমুখি হওয়ার আহ্বান ◈ ইরানে ইসরায়েলের হামলা পরিকল্পনার মার্কিন গোপন নথি ফাঁস, কী আছে নথিতে

প্রকাশিত : ১১ জুলাই, ২০২৪, ০৪:৩৪ দুপুর
আপডেট : ১৪ অক্টোবর, ২০২৪, ০৮:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অভিষেকেই ৭ উইকেট নিয়ে রেকর্ড গড়লেন ইংল্যান্ডের অ্যাটকিনসন

স্পোর্টস ডেস্ক: লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ শুরু হয়েছে বুধবার। এই ম্যাচে ইংলিশদের জার্সিতে অভিষেক হয়েছে গাস অ্যাটকিনসনের। দুর্দান্ত পারফরম্যান্সে ৪৫ রান খরচায় ৭ উইকেট নিয়ে রেকর্ড গড়েছেন ২৬ বছর বয়সী এই পেসার।

চতুর্থ বোলার হিসেবে লর্ডসে টেস্ট অভিষেকে ৭ বা এর বেশি উইকেট নিলেন অ্যাটকিনসন। এর আগে ১৯৭২ সালে অস্ট্রেলিয়ার পেসার বব ম্যাসি দুই ইনিংসেই শিকার করেছিলেন সমান ৮টি করে উইকেট।

এ দিন ক্যারিবিয়ানরা ৩ উইকেট হারিয়ে ৮৮ রান সংগ্রহ করেছিল। কিন্তু অ্যাটকিনসনের বিধ্বংসী বোলিংয়ে ১২১ রানেই থেমে যায় প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংস। শেষ ৭ উইকেটের বিনিময়ে তারা তোলে মাত্র ৩৩ রান। -ক্রিকইনফো

অ্যাটকিনস প্রথম উইকেটের দেখা পান ইনিংসের একাদশ ওভারে। ব্র্যাথওয়েটকে বোল্ড করেন তিনি। এক ওভার পর তিনি ফিরিয়ে দেন কার্ক ম্যাকেঞ্জিকে। ড্রাইভ করে স্লিপে ধরা পড়েন বাঁহাতি এই ব্যাটার।

লাঞ্চের পর আরও ভয়ঙ্কর হয়ে ওঠেন এই তরুণ। নিজের নবম ওভারে চার বলের মধ্যে তিন উইকেট তুলে নিয়ে ফাইফার পূর্ণ করেন তিনি। আলিক আথানেজ প্রথম স্লিপে ধরা পড়ার পরের বলেই বিদায় করেন অভিজ্ঞ জেসন হোল্ডারকে।

হ্যাটট্রিক বলটি ঠেকিয়ে দিলেও পরের বলে কিপারের কাছে ক্যাচ দেন জশুয়া ডি সিলভা। পরের ওভারে চারটি চার হজম করেন অ্যাটকিনসন। কিন্তু ঘুরে দাঁড়াতেও সময় নেননি এই পেসার। নিজের পরের ওভারের প্রথম তিন বলের মধ্যে আলজারি জোসেফ ও শামার জোসেফকে ফিরিয়ে ৭ উইকেট নেন ইনিংসে।

একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়