শিরোনাম

প্রকাশিত : ০৯ জুলাই, ২০২৪, ০৯:৩৭ রাত
আপডেট : ০৫ অক্টোবর, ২০২৪, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আমার বড় স্বপ্ন বিশ্বকাপে আম্পায়ারিং করা: জেসি

স্পোর্টস ডেস্ক: আগামী ১৯ জুলাই শ্রীলঙ্কায় পর্দা উঠবে নারী এশিয়া কাপের এবারের আসর। এই টুর্নামেন্টে অংশ নিবে ৮টি দল। আর এই আসরে বাংলাদেশের প্রথম নারী আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন সাবেক টাইগ্রেস ক্রিকেটার সাথিরা জাকির জেসি। 

নারী এশিয়া কাপে আম্পায়ার হিসেবে সুযোগ পাওয়ায় বেশ উচ্ছসিত জেসি। পেশাগত দায়িত্ব পালন করতে খেলা শুরুর একদিন আগে অর্থাৎ ১৭ তারিখে দ্বীপ দেশে উড়াল দিবেন তিনি। তার আগে মঙ্গলবার (৯ জুলাই) দেশের একটি গণমাধ্যমকে জানিয়েছেন জেসির পরবর্তী স্বপ্ন বিশ্বকাপে আম্পায়ারিং করা।

এশিয়া কাপে ৭ থেকে ৮টি ম্যাচ পরিচালনা করার সুযোগ পাবেন জেসি। এ বিষয়ে তিনি বলেন, ৭ থেকে ৮টি ম্যাচ পরিচালনার সুযোগ পাবো আশা করি। কারণ, সব মিলিয়ে ১৫টি ম্যাচ তো। ফাইনাল ছাড়া প্রতিদিন ২টি করে ম্যাচ। এ কারণে ৭টার বেশি ম্যাচ পাবো না। ফাইনাল পেলে ৮টা ম্যাচ হবে। এর মধ্যে ফিল্ড, টিভি বা ফোর্থ আম্পায়ার- সব দায়িত্বই পালন করবো হয়তো। ফিল্ড আম্পায়ার হিসেবে ৩/৪টা ম্যাচ পেতে পারি। সূত্র: জাগোনিউজ

এশিয়া কাপে দায়িত্ব পেয়ে বাংলাদেশের নারীদের জন্য নতুন একটি দিক উন্মোচন হওয়ার বিষয়ে জেসি বলেন, এশিয়া কাপের মত একটি বড় টুর্নামেন্টে দায়িত্ব পালন করবো আম্পায়ার হিসেবে- এটা তো বাংলাদেশের নারীদের জন্য অনেক বড় একটি দিক। আমি আশা করি, আমার দেখাদেখি নারী আম্পায়ার হিসেবে এখন অনেকেই উঠে আসবে। অনেকেই ক্যারিয়ার গড়তে চাইবে। চলতি বছরের অক্টোবরে বাংলাদেশে অনুষ্ঠিত হবে নারী বিশ্বকাপ। আর এই বিশ্বকাপ নিয়ে নিজের স্বপ্নের কথা জানিয়েছেন জেসি।

তিনি বলেন, আমার এখন বড় স্বপ্নই হলো বিশ্বকাপে আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করা। এতদিন স্বপ্ন ছিল এশিয়া কাপে আম্পায়ারিং করবো। কারণ, বিশ্বকাপের পর এশিয়া কাপই সবচেয়ে বড় আসর। এই স্বপ্ন এখন পূরণ হতে যাচ্ছে। পরবর্তী স্বপ্ন বিশ্বকাপে আম্পায়ারিং করা। আশা করি, এশিয়া কাপে ভালো করতে পারবো এবং ঘরের মাঠে অনুষ্ঠিতব্য বিশ্বকাপেও আম্পায়ারিংয়ের সুযোগ পাবো।

এফএ/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়