শিরোনাম

প্রকাশিত : ০৯ জুলাই, ২০২৪, ০৬:১৩ বিকাল
আপডেট : ০৬ অক্টোবর, ২০২৪, ১০:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রথমবার আইসিসির মাসসেরা খেলোয়াড় বুমরাহ ও মান্ধানা

স্পোর্টস ডেস্ক: এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন জাসপ্রিত বুমরা। ফলস্বরূপ পেয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রকারী সংস্থার (আইসিসি) মাস সেরা পুরস্কার। অন্যদিকে জুন মাসের সেরা নারী ক্রিকেটার হয়েছেন ভারতীয় ব্যাটার স্মৃতি মান্ধানা। দুইজনই ক্যারিয়ারের প্রথমবার এই পুরস্কার জিতেছেন।

মঙ্গলবার (৯ জুলাই) সেরা খেলোয়াড়ের নাম প্রকাশ করেছে আইসিসি। ২০২১ সালের জানুয়ারি থেকে মাস সেরা ক্রিকেটারের পুরস্কার দিয়ে আসছে সংস্থাটি। এরপর থেকে এই প্রথম এক মাসে দুই বিভাগেই স্বীকৃতি পেলেন একই দেশের ক্রিকেটার।

জুনের সেরা পুরুষ ক্রিকেটার হওয়ার লড়াইয়ে বুমরাহ হারিয়েছেন সতীর্থ রোহিত শার্মা ও আফগানিস্তানের রহমানউল্লাহ গুরবাজকে। আর নারীদের সেরা হতে মান্ধানা টপকে গেছেন ইংল্যান্ডের মায়া বুশিয়ে, শ্রীলঙ্কার ভিশ্মি গুনারাত্নেকে। -বিডিনিউজ

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত বিশ্বকাপে মাত্র ৮.২৬ গড় ও ওভারপ্রতি ৪.১৭ রান খরচায় ১৫ উইকেট শিকার করেন বুমরা। আর জুন মাসে দক্ষিণ আফ্রিকাকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করে ভারত। ওই সিরিজে চোখধাঁধানো পারফরম্যান্স উপহার দেন মান্ধানা।

তিন ম্যাচের দুটিতেই করেন সেঞ্চুরি, ১১৭ ও ১৩৬। আরেকটিতে অল্পের জন্য পাননি তিন অঙ্কের উষ্ণ ছোঁয়া, আউট হন ৯০ রানে।

এরপর মাসের শেষ দিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একমাত্র টেস্টে ১৪৯ রানের চমৎকার ইনিংস খেলেন বাঁহাতি এই ব্যাটার। সবমিলিয়ে মাস জুড়ে চমৎকার পারফরম্যান্সের পুরস্কার পেলেন তিনি।

এফএ/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়