শিরোনাম

প্রকাশিত : ০৯ জুলাই, ২০২৪, ০৮:৫০ সকাল
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোপা আমেরিকা

আর্জেন্টিনা-কানাডা সেমিফাইনাল বুধবার ভোরে

স্পোর্টস ডেস্ক: কোপা আমেরিকার ৪৮ তম আসরের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা ও কানাডা। বাংলাদেশ সময় বুধবার সকাল ছয়টায় ম্যাচটি যুক্তরাষ্ট্রের মেটলাইফ স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

এবারের আসরে আর্জেন্টিনা ও কানাডার ম্যাচ দিয়ে শুরু হয়েছিল কোপা আমেরিকা। সে ম্যাচে আর্জেন্টিনা কানাডাকে হারিয়ে শুভ সূচনা করেছিল। সেই আর্জেন্টিনা টুর্নামেন্টে এখনো অপরাজিত। অন্যদিকে কানাডা প্রথম ম্যাচে হারলেও দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল। অন্য সব দলকে চমকে দিয়ে প্রথমবার কোপায় আসা দলটি সেমিফাইনালে জায়গা করে নিয়েছে।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে আর্জেন্টিনার কাছে ২-০ গোলে হারা দলটি আর আগের মতো ভুল করতে চায় না। বরং টুর্নামেন্টে বেশ কয়েক ম্যাচ খেলার অভিজ্ঞতা কাজে লাগিয়ে এবার আর্জেন্টিনাকে চমকে দিতে চায়। তবে আর্জেন্টিনা যে এ মুহুর্তে বিশ্বসেরা দল সেটাও মনে রাখছে তারা। এ ব্যাপারে কানাডার কোচ হেসে মার্শচ বলেন, আর্জেন্টিনা বিশ্বের সেরা দল। তারা যথেষ্ঠ আক্রমণাত্মক। তাদের দলে রয়েছে মেসি নামের এক খেলোয়াড়। আমরা একবার তাদের বিপক্ষে খেলেছি। তাদের মান সম্পর্কে এখন আমাদের ধারণা রয়েছে। তার মান সম্পর্কে আমরা জেনেছি। এই বিষয়গুলো এবার আমাদের বেশ কিছু সুবিধা এনে দেবে।

কানাডা গ্রুপ পর্বে আর্জেন্টিনার সঙ্গে 'এ' গ্রুপে ছিল। তাদের সঙ্গী হিসেবে ছিল পেরু ও চিলি। তাদেরকে টপকে তারা কোয়ার্টার ফাইনালে পৌঁঁছেছিল। পরবর্তী আরো এক ধাপ পেরিয়ে এখন সেমিফাইনালে তারা। কোয়ার্টার ফাইনালে ভেনেজুয়েলাকে হারিয়ে এসেছে দলটি।

অভিজ্ঞতায় এখন ভরপুর হলেও আর্জেন্টিনাকে লড়াই করাটা সহজ হবে না কানাডার জন্য। কেননা মেসির নেতৃত্বাধীন দলটি এখন দুর্দান্ত ফর্মে। যদিও ফর্মে মেসি খুব একটা ভালো অবস্থায় নেয় তবে তার সতীর্থরা সে অভাবটা বুঝতে দিচ্ছে না। তাছাড়া কোপা আমেরিকা ও বিশ্ব চ্যাম্পিয়ন তকমা থাকা দলের বিপক্ষে খেলাটা মোটেও সহজ বিষয় নয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়