শিরোনাম

প্রকাশিত : ০৮ জুলাই, ২০২৪, ০৭:১৮ বিকাল
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেশি কোচ হলে ক্রিকেটাররা স্বাধীনভাবে কাজ করতে পারে: রাজিন সালেহ

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশে ক্রিকেটারদের জন্য বিদেশি কোচ নিয়ে আসলেও খেলোয়াড়রা তাদের সঙ্গে সহজে কাজ করতে পারেন না। এর পেছনে অন্যতম কারণ হলো ভাষাগত সমস্যা। দেশের অনেক ক্রিকেটার আছেন যারা ইংরেজি ভাষায় দক্ষ না হওয়ায় বিদেশি কোচদের সঙ্গে বোঝা পড়ায় সমস্যা থেকে যায়।

সে কারণেই হয়তো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দলের পারফরম্যান্স ভালো করার জন্য বয়সভিত্তিক দলে দেশি কোচ নিয়োগে বেশি আগ্রহী হচ্ছেন। তাই কয়েক মাস আগে বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটে ব্যাটিং কোচের দায়িত্ব পেয়েছেন রাজিন সালেহ। বর্তমানে মিরপুরে ক্রিকেটারদের নিয়ে নিয়মিত অনুশীলন করছেন তিনি।

সোমবার (৮ জুলাই) এইচপি নিয়ে কাজের অভিজ্ঞতা ও ক্রিকেটারদের উন্নতি নিয়ে মন্তব্য শেয়ার করেছেন রাজিন। তিনি বলেন, দেশি কোচরা আসলে আমার মনে হয় ভালো হবে। ছেলেরা স্বাধীনভাবে কথা বলতে পারে, কথাগুলো শুনতে পারে, কাজ করতে পারে এবং আমরা আমাদের কাজগুলো স্বাধীনভাবে করতে পারি এটা পজিটিভ দিক।

রাজিনের বিশ্বাস আগামী দুই-তিন বছরের মধ্যে এই এইচপি দল থেকে ভালো ভালো ক্রিকেটার বের হবে। এ বিষয়ে তিনি বলেন, আমি মনে করি আগামী দুই তিন বছর এখান থেকে কাজ করার পর একটা ভালো রেজাল্ট আসবে। ভালো খেলোয়াড় এখান থেকে রেডি করে দিতে পারব আমরা। যথেষ্ট প্র্যাকটিস করেছি আমরা রাজশাহীতে গত তিন সপ্তাহে। ছেলেরা ইনজয় করেছে আমার অভিজ্ঞতা তাদের কাছে শেয়ার করতে পেরেছি এবং তারা নিতে পেরেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়