শিরোনাম
◈ আমাদের পরামর্শ হয়তো আর দরকার নেই, এজন্য ডাকেনি : মুজিবুল হক চুন্নু ◈ পরামর্শ ইতিবাচকভাবে নিয়েছে সরকার: বৈঠক শেষে গণফোরাম ◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল

প্রকাশিত : ০৭ জুলাই, ২০২৪, ১২:৫৫ দুপুর
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০৮:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ব্রাজিল-উরুগুয়ে ম্যাচ

প্রতি আড়াই মিনিটে ফাউলের বাঁশি

ক্রীড়া ডেস্ক: কোপা আমেরিকায় কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের বিপক্ষে ম্যাচে ফাউলের বন্যা বইয়ে দিয়েছে উরুগুয়ে। বল নিয়ে আক্রমণ চালানোর পরিবর্তে তারা যেনো অবৈধভাবে ব্রাজিলের খেলোয়াড়দের বাধা দেওয়ার পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছিল। গড়ে প্রায় চার মিনিটে একটি করে ফাউল করেছে তারা। উভয় দলের ফাউলের কারণে প্রথম ঘণ্টায় প্রতি আড়াই মিনিটে একবার করে ফাউলের বাঁশি বাজাতে হয়েছে রেফারিকে।

ম্যাচের অবস্থা কতটা নাজুক তা একটা পরিসংখ্যানে চোখ বুলালে পরিস্কার হয়ে যাবে। প্রথমার্ধে উভয় দল একে অপরের পোস্ট লক্ষ্য করে মাত্র ৯টি শট নিয়েছে। আর সেখানে ফাউলের সংখ্যা ছিল দ্বিগুন, অর্থাৎ ১৮টি। ম্যাচের বয়স যখন এক ঘণ্টা তখন ম্যাাচে ফাউলের সংখ্যা দুই ডজন ছাড়িয়ে যায়। এ সময়ে উভয় দল মোট ২৫টি ফাউল করে। অর্থাৎপ্রতি আড়াই মিনিটেরও কম সময়ে একবার করে রেফারিকে ফাউলের বাঁশি বাজাতে হয়। ফাউলে উরুগুয়ে অনেক অনেক এগিয়ে ছিল। ১৮টি ফাউল করেছিল উরুগুয়ে, আর ব্রাজিলে মাত্র সাতবার ফাউল করে। 

সব মিলিয়ে ম্যাচে ফাউল হয়েছে ৪১টি। এ সময়ে উরুগুয়ে ২৬টি ফাউল করেছে, ব্রাজিল প্রতিপক্ষকে নিয়ম বহির্ভূতভাবে বাধা দিয়েছে ১৫ বার। এবারের কোপায় কোনো ম্যাচে এটাই সবচেয়ে বেশি ফাউলের ম্যাচ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়