শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ২০ অক্টোবর, ২০২৪, ০৩:১৮ দুপুর
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৪:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হজ্ব শেষে দেশে ফিরছেন সিলেট বিএনপির শতাধিক নেতাকর্মী  

কিবরিয়া চৌধুরী, হবিগঞ্জ প্রতিনিধি : আওয়ামী সরকারেরে পতনের দাবিতে দীর্ঘ ১৬ বছর দেশে যেমন আন্দোলন হয়েছে- তেমনি হয়েছে প্রবাসেও বিএনপি নেতাকর্মীদের বড় ভূমিকা রয়েছে।  শেখ হাসিনা প্রবাসে গেলেই একেবারে বিমানববন্দর থেকে শুরু করে সকল জায়গায় হাসিনা বিরোধী বিএনপির প্রবাসী নেতাকর্মীরা আন্দোলন ছড়িয়ে দিতেন তারা। আর এ ক্ষেত্রে সবচেয়ে বেশি অবদান রেখেছেন বিভিন্ন দেশে বিশেষ করে যুক্তরাজ্য থাকা সিলেট ও হবিগঞ্জ জেলার নেতাকর্মীরা।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যুক্তরাজ্য অবস্থান করেই দীর্ঘ দেড় যুগ দল পরিচালনা করেছেন। আর যুক্তরাজ্যে বাংলাদেশিদের মধ্যে সবচেয়ে বেশি বসবাস করেন সিলেট ও হবিগঞ্জ জেলার লোকজন। যেসব দেশে হাসিনা বিরোধী আন্দোলনে শরীক নেতাকর্মীরা গেল প্রায় ১৬ বছর থেকে তারা দেশে আসতে পারতেন না। দীর্ঘ এই সময়ে অসংখ্য নেতাকর্মী দেশে থাকা তাদের পরিবার-পরিজন হারিয়েছেন। জন্মদাতা মা-বাবার শেষ বিদায়ের সময়ও বিদায় জানাতে পারেননি অনেকে। 

আওয়ামী লীগ সরকার বিরোধী এমন জোরাল অবস্থানের কারণে এতোদিন দেশে আসতে পারেননি এসব প্রবাসী বিএনপি নেতারা।  তবে ৫ আগস্ট পট পরিবর্তনের পর দেশে আসতে শুরু করেছেন তারা। জানা গেছে. গত ১৮ অক্টোবর যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কওসর আহমদ ও সহ সাধারণ সম্পাদক বাবুল আহমদ চৌধুরী নেতৃত্বে শতাধিক যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীরা এক যোগাযোগে ওমরা হজ্ব পালন শেষে তারা আজ সৌদি এয়ার ফ্লাইটে বাংলাদেশে আসবেন। ঢাকায় যুক্তরাজ্য বিএনপির নেতারা কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের সাথে স্বাক্ষাত এবং দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক সফল রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের মাজার জিয়ারত শেষে তার সিলেটে আসবেন।

সিলেট বিমান বন্দরে দলীয় নেতাকর্মীরা প্রবাসী নেতাকর্মীদের স্বাগত জানাতে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে। বিএনপি যুক্তরাজ্য শাখার সহ-সাধারণ সম্পাদক বাবুল আহমদ চৌধুরী বলেন, স্বৈরশাসক শেখ হাসিনামুক্ত বাংলাদেশে আসতে পারছি যার আনন্দের শেষ নেই। তবে সবচেয়ে বেশি আনন্দিত হব- যেদিন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশের রাষ্ট্র পরিচালনায় ভূমিকা রাখবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়