শিরোনাম
◈ প্রায় ৯ ঘণ্টা পর আল্টিমেটাম দিয়ে শাহবাগ ছাড়লেন আউটসোর্সিং কর্মীরা ◈ মিস ইন্ডিয়া বিজয়ী মধ্যপ্রদেশের নিকিতা পোরওয়াল ◈ বিবাহবিচ্ছেদের পথে যুবরাজ হ্যারি ও মেগান মার্কল! ◈ যেভাবে পান্নুনকে হত্যা পরিকল্পনা সাজান ‘র’-এর সাবেক কর্মকর্তা বিকাশ যাদব ◈ আবারো ভারতের উইকেটে ধস, জিততে নিউজিল্যান্ডের প্রয়োজন ১০৭ ◈ দীর্ঘ কোচিং ক্যারিয়ারের সব অভিজ্ঞতা বাংলাদেশের ক্রিকেটে কাজে লাগাতে চাই: কোচ সিমন্স ◈ আমাদের পরামর্শ হয়তো আর দরকার নেই, এজন্য ডাকেনি : মুজিবুল হক চুন্নু ◈ পরামর্শ ইতিবাচকভাবে নিয়েছে সরকার: বৈঠক শেষে গণফোরাম ◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা

প্রকাশিত : ১৯ অক্টোবর, ২০২৪, ০৩:১৬ দুপুর
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০৭:০২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূস আজ শনিবার বিকেলে সাতটি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপে বসছেন। রাজনৈতিক দলগুলোর সঙ্গে চতুর্থ দফায় সংলাপে বসলেও এবারও ডাক পায়নি জাতীয় পার্টি। বিকেল ৩টায় হেয়ার রোডে প্রধান উপদেষ্টার সরকারি বাসভবন রাষ্ট্রীয় অতিথি ভবন ‘যমুনা’য় এই সংলাপ শুরু হবে। 

এ সংলাপে আমন্ত্রণ পাওয়া দলগুলো হচ্ছে- গণফোরাম, লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, জাতীয় মুক্তি কাউন্সিল, বিজেপি, লেবার পার্টি।

আমন্ত্রিত দলগুলোর নেতারা জানিয়েছেন, রাষ্ট্র সংস্কার ও নির্বাচনী রোডম্যাপ নিয়ে তারা প্রধান উপদেষ্টার সঙ্গে কথা বলবেন। পাশাপাশি আদালত কর্তৃক গ্রেপ্তারি পরোয়ানা জারি করা ভারতে অবস্থানরত শেখ হাসিনাকে কূটনৈতিক আলাপ-আলোচনার মাধ্যমে দেশে ফিরিয়ে আনতেও ইউনূস সরকারকে উদ্যোগ নেওয়ার আহ্বান জানানো হবে। 

এর আগে গত ৫ অক্টোবর রাজনৈতিক দলগুলোর সঙ্গে অন্তর্বতী সরকারের তৃতীয় দফায় সংলাপ হয়। ওই সংলাপে বসার আগে জুলাই-আগস্টে আন্দোলনে ছাত্রনেতৃত্বের পক্ষ থেকে জাতীয় পার্টিকে না ডাকার দাবি জানানো হয়।

ফলে ওই সংলাপে ডাক পায়নি জাতীয় পার্টি। তবে এবারের সংলাপে ডাক পাওয়ার অপেক্ষায় ছিলেন বলে জাপা নেতা জানিয়েছেন। যদিও শেষ পর্যন্ত সরকারের পক্ষ থেকে তাদের সংলাপে আমন্ত্রণের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি। 
 
জানতে চাইলে ১২ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম কালের কণ্ঠকে বলেন, ‘আমরা আগামী জুনের মধ্যে নির্বাচনের প্রস্তাব দেব প্রধান উপদেষ্টার কাছে।

এ ছাড়া জোটের পক্ষ থেকে ১৪ দফা প্রস্তাব তুলে ধরা হবে।’

  • সর্বশেষ
  • জনপ্রিয়