শিরোনাম
◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত : ০৭ অক্টোবর, ২০২৪, ১০:১৫ দুপুর
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৯:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আওয়ামী লীগ রাজনীতিতে ফিরছে 

আওয়ামী লীগ খুব দ্রুতই রাজনীতিতে ফিরে আসবে বলে মনে হচ্ছে। অনেকের ভালো না লাগলেও এটা বাস্তবতা। বিএনপির পক্ষ থেকে আওয়ামী লীগের ফিরে আসা এবং  নির্বাচনে অংশ নেয়ার পক্ষে অবস্থান প্রকাশ করা হচ্ছে। যখনই নির্বাচন হোক না কেন বিএনপি যে ক্ষমতায় আসছে তাতে কোনো সন্দে নাই।

ভারত ইতোমধ্যে বিএনপির সাথে যোগাযোগ শুরু করেছে। বিএনপির কাছে ভারতের নি:সন্দেহে চাওয়া হবে আওয়ামী লীগকে রাজনীতিতে ফিরে আনতে বিএনপি যাতে বাধা না হয়। ভারতের এমন ইচ্ছার বিরুদ্ধে অবস্থান নেয়া বিএনপির জন্য কঠিন। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর আগে এএনআইয়ের সাথে সাক্ষাতকারে বলেছেন,  ভারতের সাথে সর্ম্পকের বরফ গলতে শুরু করেছে। 

ইউএনবির সাথে সাক্ষাতকারে তিনি ফ্যাসিস্ট দল হিসাবে আওয়ামীলীগ নিষিদ্ধ করা কিংবা নির্বাচন থেকে দূরে রাখার বিরোধিতা করেছেন। ইউএনবির সাক্ষাতকারের শুরুতে তিনি বলেছেন,  Amid speculation regarding its future after being ousted by a student-led uprising, BNP Secretary General Mirza Fakhrul Islam Alamgir believes that neither should the Awami League be barred from participating in the upcoming national election nor banned as a fascist political party, as both actions would undermine democratic practices.

দূর্বল আওয়ামী লীগ বিএনপির রাজনীতির জন্য বড় কোনো সমস্যা নয়। বিরোধী দল হিসাবে আওয়ামী লীগের অবস্থান বিএনপির অনেকে পছন্দ করতে পারে। কিন্তু দ্রুত রাজনীতিতে আওয়ামী লীগের ফিরে আসা ছাত্র আন্দোলনের নেতাদের জন্য বিপদ ডেকে আনতে পারে। কারন আওয়ামীলীগ আন্দোলনকারী ছাত্রনেতা এবং সেনাবাহিনীর ভুমিকা কখনো ক্ষমা করবে না। আলফাজ আনামের ফেইসবুক থেকে

  • সর্বশেষ
  • জনপ্রিয়