শিরোনাম
◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত : ০৪ অক্টোবর, ২০২৪, ১১:১৮ রাত
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ১০:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দুই মাসে ঢাকার সাবেক ৭ কাউন্সিলর গ্রেপ্তার

মহসীন কবির: ঢাকার দুই সিটি করপোরেশনের দুই মেয়রসহ বেশির ভাগ কাউন্সিলর পলাতক রয়েছেন। গত দুই মাসে সাবেক ৭ কাউন্সিলরকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা সবাই হত্যা মামলার আসামি। দুই সিটির কাউন্সিলর কার্যালয় থেকে দেওয়া সনদ ও ওয়ার্ড পর্যায়ের সেবা পেতে জনগনের কিছুটা বিঘ্ন হচ্ছে। 

পল্টন থানা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ১৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মো. এনামুল হক আবুলকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। ৩ অক্টোবর সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে ডিবির লালবাগ বিভাগ। ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান জানান, পল্টন থানায় এনামুল হক আবুলের বিরুদ্ধে কয়েকটি মামলা রয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ১৮ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আ স ম ফেরদৌস আলমকে (৭৫) গ্রেপ্তার করেছে র‌্যাব-২। ১৭ সেপ্টেম্বর রাজধানীর কলাবাগান থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। র‍্যাবের লিগ্যাল ও মিডিয়া উইং পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনিম ফেরদৌস তাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৯ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সলিমুল্লাহ সলুকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। ১ সেপ্টেম্বর রাতে রাজধানীর কৃষি মার্কেট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। মোহাম্মপুর থানার সুজন হত্যা মামলায় সলু আসামি। বিষয়টি নিশ্চিত করেন মোহাম্মদপুর থানার ওসি আলী ইফতেখার হাসান।

রাজধানীর খিলগাঁও নন্দীপাড়া থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৭৪ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আজিজুল হককে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। ৩ অক্টোবর ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) রেজাউল করিম মল্লিক এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, আজিজুলের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। তাকে ডিবির মতিঝিল বিভাগ গ্রেপ্তার করেছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৬ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর হাসিবুর রহমান মানিককে গ্রেপ্তার করা হয়েছে। ২২ আগস্ট লালবাগ থানার কেল্লার মোড় এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। আজিমপুরে কলেজছাত্র খালিদ হাসান সাইফুল্লাহকে হত্যার মামলায় ২৩ আগস্ট তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়। 

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থেকে আওয়ামী লীগ নেতা ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মুগদাপাড়া এলাকার কাউন্সিলর সিরাজুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ। ১৪ সেপ্টেম্বর সন্ধ্যায় মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার রাধানগরের প্যারাগন রিসোর্টে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি সীমান্ত দিয়ে অবৈধ পন্থায় ভারত যাওয়ার পরিকল্পনা করছিলেন। 

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে পালানোর সময় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ৪৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনিসুর রহমান নাঈমকে আটক করা হয়েছে।  বুধবার (৭ আগস্ট) রাতে ইমিগ্রেশন পুলিশ তাকে আটক করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়