শিরোনাম

প্রকাশিত : ৩১ আগস্ট, ২০২৪, ০৮:৫৭ রাত
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ০৭:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

‘আল্লাহকে হাজির নাজির করে বলছি, আমি জনতার ভোটে নির্বাচিত’

ডেস্ক রিপোর্ট : রাজধানী ভাটারা থানা এলাকায় সোহাগ মিয়া নামে এক যুবক নিহতের মামলায় সাবেক হুইপ আ স ম ফিরোজকে আবারও তিন দিনের রিমান্ড দিয়েছেন আদালত। শনিবার (৩১ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালত রিমান্ডের এই আদেশ দেন। এ সময় আ স ম ফিরোজ আদালতকে বলেন, ‘আল্লাহকে হাজির নাজির করে বলছি, আমি জনতার ভোটে নির্বাচিত হয়েছে। আওয়ামী লীগসহ সকল রাজনৈতিক দলকে সমান সম্মান করেছি।’

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা ভাটারা থানার উপপরিদর্শক মাসুদুর রহমান সাবেক হুইপ আ স ম ফিরোজের ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। ফিরোজের পক্ষে তাঁর আইনজীবী কামাল হোসেন বিশ্বাস রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করে। 


কামাল হোসেন বিশ্বাস বলেন, তাঁর (আ স ম ফিরোজ) রাজনৈতিক পরিচয় সবাই জানেন। ২/৪ জন স্বচ্ছ রাজনীতিবিদদের মধ্যে তিনি একজন। একজন বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট পার্লামেন্টারিয়ান। ৮ বারের নির্বাচিত সংসদ সদস্য। এর আগে তাঁকে ৭ দিনের রিমান্ডে নেওয়া হয়। কোনো তথ্য উদঘাটন হয়নি।


আ স ম ফিরোজকে সন্দেহভাজন আসামি হিসেবে রিমান্ডে নেওয়া হয় বলে মন্তব্য করেন তাঁর আইনজীবী। তিনি বলেন, ১৬১, ১৬৪ এ কেউ তাঁর নাম বলেনি। হয়রানি করতে আবার রিমান্ড চেয়েছে। আবার রিমান্ডে নেওয়া হলে তা হবে সংবিধান, মানবাধিকারবিরোধী। তিনি বয়স্ক, অসুস্থ মানুষ। রিমান্ড বাতিল চেয়ে জামিন প্রার্থনা করছি।

রাষ্ট্রপক্ষ ৭ দিনের রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন। বলা হয়, তাঁকে (আ স ম ফিরোজ) রিমান্ডে নেওয়া হয়েছিল, তিনি লুকোচুরি করছেন। তাঁকে পুনরায় রিমান্ডে নেওয়া প্রয়োজন।

এরপর আ স ম ফিরোজ আদালতকে বলেন, ‘আমি একজন বীর মুক্তিযোদ্ধা। অস্ত্র হাতে নিয়ে যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছি। জিয়াউর রহমান রাষ্ট্রপতি থাকাকালে আমার এলাকা পটুয়াখালীর বাউফলে যান। তার সময় নির্বাচন করে ১৪ হাজার ভোট বেশি পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হই। আটবার সংসদ সদস্য নির্বাচিত হই। ২০০১ সালে জোর করে আমাকে হারিয়ে দেওয়া হয়। আল্লাহকে হাজির নাজির করে বলছি, আমি জনতার ভোটে নির্বাচিত হয়েছি। আওয়ামী লীগসহ সকল রাজনৈতিক দলকে সমান সম্মান করেছি। ৪৬ বছরের সংসদ সদস্য হয়ে কখনো কারোর বিরুদ্ধে মামলা করিনি। এ মামলার ঘটনা সম্পর্কে জানি না, আমি অসুস্থ। জামিন চাই।’

শুনানি শেষে আদালত আ স ম ফিরোজের তিন দিনের রিমান্ডের আদেশ দেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গত ১৯ জুলাই বিকেলে ভাটারা থানাধীন ফরাজী হাসপাতালের সামনে পুলিশের গুলিতে নিহত হয় সোহাগ মিয়া। এ ঘটনায় ২০ আগস্ট তার বাবা শাফায়েত হোসেন ভাটারা থানায় হত্যা মামলা করেন। এ মামলায় গত ২৩ আগস্ট রাতে ঢাকার বনানী এলাকা থেকে আ স ম ফিরোজকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন ২৪ আগস্ট আদালত তাঁর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সুত্র : ইনডিপেনডেন্ট নিউজ

  • সর্বশেষ
  • জনপ্রিয়