শিরোনাম

প্রকাশিত : ২৬ আগস্ট, ২০২৪, ০১:২৪ দুপুর
আপডেট : ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ০৮:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সনাতন হিন্দু ধর্মালম্বীদের জন্মাষ্টমীর শুভেচ্ছা জানালেন জি এম কাদের

শাহীন খন্দকার : শুভ জন্মাষ্টমী উপলক্ষে দেশের সনাতন ধর্মাবলম্বী হিন্দু সম্প্রদায়ের প্রতি আন্তরিক প্রীতি, শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম  কাদের। একইসাথে বিশ্বের  বিভিন্ন প্রান্তে বসবাসরত সনাতন ধর্মাবলম্বীদের প্রতি আন্তরিক ভালোবাসা জানান। এ উপলক্ষ্যে দেশবাসীর প্রতিও অফুরান ভালোবাসা জানিয়েছেন তিনি।

আজ রবিবার (২৫ আগষ্ট)  শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে দেয়া  এক বাণীতে জাতীয় পার্টি চেয়ারম্যান  বলেন, আমরা বিশ্বাস করি, পৃথিবীর সকল ধর্মই সাম্য, মানবতা, ভ্রাতৃত্ব আর ভালোবাসার কথা বলে।
তিনি বলেন,  জন্মাষ্টমীর এই শুভ লগ্নে আমি বিশ্ব শান্তি, সংহতি ও ভ্রাতৃত্ব কামনা করছি। বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি ও সৌহার্দ অত্যান্ত সুদৃঢ়। 
হাজার বছর ধরেই এই অঞ্চলের শান্তিপ্রিয় মানুষ সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য দৃঢ়ভাবে রক্ষা করে আসছে।

শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে দেয়া বাণীতে জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম  কাদের পরম শ্রদ্ধায় স্মরণ করেন, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক সফল রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ-কে। পল্লীবন্ধুর দেশ পরিচালনার সময়ে ১৯৮৯ সাল থেকেই ঢাকায় দৃষ্টিনন্দন ও জাকজমকপূর্ণ জন্মাষ্টমীর আনন্দ শোভাযাত্রা বের হয়। তিনি বলেন, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ-ই হিন্দু ধর্মাবলম্বীদের উৎসব মূখর জন্মাষ্টমীতে সরকারি ছুটির ঘোষণা করেন। 

সনাতন ধর্মাবলম্বীদের জন্য শ্রীকৃষ্ণের জন্মদিনের উৎসব ও আরাধনা নির্বিঘ্ন করতে রাষ্ট্রীয়ভাবে সকল সহায়তার নির্দেশ দেন পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ। এছাড়া নগদ ২ কোটি টাকা বরাদ্দ দিয়ে হিন্দু কল্যাণ ট্রাষ্ট  প্রতিষ্ঠা করেছিলেন আমাদের প্রিয় নেতা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ। পাশাপাশি পূজা-অর্চনা এবং সারাদেশে মন্দির নির্মাণ ও সংস্কারের জন্য প্রতিবছর বিপুল বরাদ্দ দিয়েছেন পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ।

জি এম  কাদের শুভ জন্মাষ্টমী উপলক্ষ্যে আয়োজিত সকল আয়োজনের সফলতা কামনা করেন। একইসাথে দেশবাসীর সুখ, শান্তি ও কল্যাণ কামনা করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়