শিরোনাম

প্রকাশিত : ২৫ আগস্ট, ২০২৪, ০৮:৩৬ রাত
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ১০:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এমপি-মন্ত্রী হয়ে বাংলাদেশের মাটিতে আর লুটপাট চলবে না : আমির খসরু মাহমুদ 

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:  এমপি-মন্ত্রী হয়ে লুটপাট করবেন, এমন কিছুর আর বাংলাদেশের মাটিতে হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্হায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী।
শনিবার (২৪ আগস্ট) দিনব্যাপী লক্ষ্মীপুর পৌর আইডিয়ল কলেজে বিএনপির উদ্যোগে নারীদের মাঝে শাড়ি ও ভূক্তভোগী পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ এবং কমলনগর উপজেলার চর কাদিরা ইউনিয়নের ফজু মিয়ার হাট এলাকায় বন্যা দূর্গত অসহায়দের মাঝে ত্রান সামগ্রী বিতরণ ও সুধী সমাবেশ অনুষ্ঠানে এসব মন্তব্য করেন তিনি। 

আমির খসরু বলেন, বিগত ১৭ বছরে আমাদের প্রিয়জনদের হারিয়েছি। গুম, খুন, হত্যা ও পুলিশের কাস্টোরিতে মৃত্যুসহ অনেকে মারা গেছেন। যাদের রক্তের বিনিময়ে ফ্যাসিস্ট সরকার শেখ হাসিনাকে পালিয়ে যেতে হয়েছে। আমরা সেসব শহীদের রক্তের শোধ দিতে পারবো না। 

যেসব কারণে স্বৈরাচারী সরকারকে বাংলাদেশের মানুষ বিতাড়িত করেছে। জনগনের স্বার্থে সেসব ফিরিয়ে দিতে পারলে, শহীদের রক্তের প্রতিদান দেয়া যাবে। এজন্য সবাইকে সুশৃঙ্খল থাকতে হবে। 

জনগনের আশা আকাঙ্ক্ষার কথা উল্লেখ করে আমির খসরু বলেন, এটা এখন শান্তিপূর্ণ বাংলাদেশ। চাঁদাবাজ, লুটপাটকারী, দখলদারের বাংলাদেশ নয়। যেদেশের মানুষ ভোটাধিকার প্রয়োগ করে প্রতিনিধি নির্বাচিত করবে। সে প্রতিনিধি জনগনের কাছেই জবাবদিহি ও দায়বদ্ধ থাকতে হবে। এমপি -মন্ত্রী, সরকার হয়- যা ইচ্ছা তাই করবে, বাংলাদেশে আর তা চলবে না। 

তিনি বলেন, মাথায় রাখতে হবে, রাজনীতিতে গুনগত পরিবর্তন চলে এসেছে। সেটা না বুঝলে বিএপির রাজনীতি পিছিয়ে যাবে।  গুনগত পরিবর্তনের বিষয় নেতাকর্মীদের বুকে ধারণ করতে হবে। তাহলে তারেক রহমানের হাত শক্তিশালী হবে। তারেক রহমানের হাত ধরেই বাংলাদেশের জনগনের প্রত্যাশা অনুযায়ী বড় ধরনের পরিবর্তন আসবে।

তিনি আরও বলেন, দেশ নায়ক তারেক রহমানের নির্দেশে আজকে লক্ষ্মীপুরের বন্যা দূর্গত আসহায়দের মাঝে ত্রান সহায়তা দিতে এসেছি। বিএনপির নেতাকর্মীদের বন্যায় আক্রান্ত মানুষের পাশে দাঁড়াতে হবে। তারেক রহমানের নির্দেশনা অনুযায়ী দেশের বন্যা দূর্গত এলাকা গুলোতে সহায়তা দিবে বিএনপি নেতাকর্মীরা।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি আরও বলেন, মনে রাখতে হবে, বিএনপির রাজনীতি চাঁদাবাজ, লুটপাটের রাজনীতি নয়। বিএনপির রাজনীতি বাংলাদেশের জনগনকে নিয়ে। তাদের ভালোবাসা, আস্থা নিয়ে বিএনপির রাজনীতি। তাই জনগনের আস্থা অর্জন করতে হবে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়