শিরোনাম
◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল

প্রকাশিত : ১৯ আগস্ট, ২০২৪, ০১:০১ দুপুর
আপডেট : ১২ অক্টোবর, ২০২৪, ০৬:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিদেশে পাচার হওয়া টাকা দেশে ফেরত আনতে ইইউ সহযোগিতা চেয়েছে বিএনপি

শাহানুজ্জামান টিটু: সোমবার রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়েবাংলাদেশে নিযুক্ত ইইউ'র ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত বার্নড স্পানিয়র সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তিনি জানান, এ ব্যাপারে ইইউ'র পক্ষ থেকে সহযোগিতা করার আশ্বাস দেওয়া হয়েছে।

আমির খসরু বলেন, বাংলাদেশে পটপরিবর্তনের পরে আগামী দিনের বাংলাদেশ কোথায় যাচ্ছে। অর্থনৈতিক, রাজনৈতিকভাবে সবকিছু মিলিয়ে আলোচনা হচ্ছে। ইউরোপীয় ইউনিয়ন কীভাবে, কোথায় কোথায় সমর্থন দিতে পারে। বাংলাদেশ যে একটি গর্তের মধ্যে দেশটা পড়েছে এর থেকে বের করার জন্য কোন দিকগুলোতে সমর্থন দিলে ভালো হয় এ নিয়ে আলোচনা হয়েছে।‘বাংলাদেশের অর্থনীতি নিয়ে আলোচনা হয়েছে।

বিএনপি'র এ নেতা বলেন, বাংলাদেশের যেসব প্রতিষ্ঠানগুলো সব ধ্বংস হয়ে গেছে এগুলোর প্রতিকার কী, সেগুলো আবার কীভাবে সঠিক জায়গায় আনা যায় সেখানে তাদের কী সহযোগিতা থাকতে পারে, অর্থনীতির ক্ষেত্রে তারা কী ধরনের সহযোগিতা করতে পারে এসব আলোচনা হয়েছে। বিশেষ করে বড় অংশ তাদের দেশে রফতানি হয় এটাকে কীভাবে অব্যাহত রাখতে পারি, সেখানে তাদের কী করা যায়। 

আমির খসরু সাংবাদিকদের জানান, বাংলাদেশকে অর্থনৈতিকভাবে উন্নয়নে তাদের সঙ্গে যে চুক্তি আছে সেই আর্থিক খাতে সংস্কার কী কী করা যায় যাতে আমরা আবারও আর্থিকভাবে সঠিক জায়গায় দাঁড়াতে পারি মূলত সেসব নিয়ে আলোচনা হয়েছে।

নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে কি না- জানতে চাইলে তিনি বলেন, গণতন্ত্রে ফিরে আসতে তো নির্বাচন ছাড়া সুযোগ নেই। সেগুলো নিয়েও আলোচনা হয়েছে।

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। এছাড়াও বিএনপি সাংগঠনিক সম্পাদক ও আন্তর্জাতিক বিষয়ক কমিটি সদস্য শামা ওবায়েদ ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়