শিরোনাম
◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল

প্রকাশিত : ১৭ আগস্ট, ২০২৪, ০১:০৭ দুপুর
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০৬:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাকা কলেজের বিভিন্ন হল থেকে দেশীয় অস্ত্র, হকিস্টিক, লাঠিসোঁটা এবং হেলমেট উদ্ধার

রাশিদ রিয়াজঃ শনিবার (১৭ আগস্ট) বেলা ১১টার দিকে এ অভিযান শুরু হয়। ঢাকা কলেজের আবাসিক ছাত্রাবাসে অভিযান চালান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। এসময় বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র, হকিস্টিক, লাঠিসোঁটা এবং হেলমেট উদ্ধার করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের এ অভিযানে ছাত্রলীগের নেতাকর্মীদের রুমগুলোতো বেশি গুরুত্ব দেওয়া হয়। তালা ভেঙে বিভিন্ন কক্ষে ঢুকে তল্লাশি করে শিক্ষার্থীরা। এ সময় খাটের নিচ থেকে বেরিয়ে আসে রামদা, লোহার রড, পাইপ, হকস্টিকসহ বিভিন্ন সরঞ্জাম। ঢাকা কলেজের মোট হলের সংখ্যা ৮টি। প্রতিটি হলেই পাওয়া যায় দেশীয় অস্ত্র। কোটা সংস্কার আন্দোলন দমনেও এসব ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ রয়েছে।

শিক্ষাথীরা প্রথমে নর্থ হলে অভিযান চালান। হলের প্রায় প্রতিটি ফ্লোরের প্রতিটি কক্ষ তল্লাশি করেন। প্রায় প্রতিটি কক্ষেই পাওয়া যায় একই রকম সরঞ্জাম। এরপর অভিযান চলানো হয় সাউথ হলে। সেখানেও একই রকম চিত্র দেখা যায়। ধারালো অস্ত্রের পাশাপাশি পাওয়া যায় মাদক সেবনের বিভিন্ন সামগ্রী এবং মাদক। অস্ত্র উদ্ধারের পর সব একসঙ্গে রাখা হয় নর্থ হলের সামনে।

শিক্ষার্থীদের দাবি, কোটা সংস্কার আন্দোলনের সময় ঢাকা কলেজের ছাত্রলীগ নেতাকর্মীরা আগ্নেয়াস্ত্র ব্যবহার করে হামলে পরে ছাত্র-জনতার ওপর। তাদের অভিযোগ, শিক্ষকদের যোগসাজশে সেসব অস্ত্র সরিয়ে নেওয়া হতে পারে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়