শিরোনাম
◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত : ১৩ আগস্ট, ২০২৪, ১১:১৫ রাত
আপডেট : ০৯ অক্টোবর, ২০২৪, ০৮:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যে মামলায় গ্রেপ্তার আনিসুল হক ও সালমান এফ রহমান

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এবং সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার (১৩ আগস্ট) বিকেলে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. মাইনুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।  সূত্র : আরটিভি

তিনি জানান, রাজধানীর সদরঘাট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। রাজধানীর নিউমার্কেট থানার একটি মামলায় মঙ্গলবার বিকেলে তাদের গ্রেপ্তার করা হয়।

এদিকে কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সংঘাত-সংঘর্ষে গত ১৬ জুলাই ঢাকা একলেজের সামনে নিহত হন সবুজ আলী (২৬)। এ ঘটনায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে নিউমার্কেট থানায় মামলা করেন নিহতের ভাই নুরনবী (২৭)।

ওই মামলার এজাহার অনুযায়ী, গত ১৭ জুলাই বিকেলে নূরনবী খবর পান যে তার ভাই সবুজকে আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। ওইদিন বিকেলেই তিনি ঢাকার উদ্দেশ্যে রওনা দেন। ভোর সাড়ে ৪টার দিকে হাসপাতালে পৌঁছে মর্গে সবুজের মরদেহ শনাক্ত করেন। তখন সবুজের সহপাঠীরা তাকে জানান যে ১৬ তারিখ বিকেল সোয়া ৪টার দিকে কোটাবিরোধী আন্দোলন চলাকালে সংঘর্ষে আহত হয়ে রক্তাক্ত অবস্থায় ঢাকা কলেজের সামনের রাস্তায় পড়ে ছিলেন সবুজ।

এজাহারে আরও উল্লেখ করা হয়, কোটাবিরোধী আন্দোলনকারী, জামায়াত-শিবির ও বিএনপির কর্মীরা সবুজকে হামলা করে। এতে সবুজ মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর আঘাত পান। পরে ঘটনাস্থলে উপস্থিত কয়েকজন তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে নেওয়ার পর জরুরি বিভাগের চিকিৎসক বিকেল সোয়া ৫টার দিকে সবুজকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনার পর ছাত্রলীগ সবুজকে তাদের কর্মী বলে দাবি করে। পরেরদিন তার জানাজাও পড়ানো হয় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। এতে যোগ দেন কেন্দ্রীয় নেতারা।

পরে অবশ্য নূরনবী বলেছিলেন যে তার ভাই সবুজ ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না। মামলার এজাহারেও ছাত্রলীগের সঙ্গে সবুজের সম্পৃক্ততার বিষয়ে কিছু উল্লেখ করেননি তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়