শিরোনাম
◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত : ০৪ আগস্ট, ২০২৪, ১০:০৫ রাত
আপডেট : ১৩ অক্টোবর, ২০২৪, ১২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শেখ হাসিনার পদত্যাগ ছাড়া জনতার রুদ্ররোষ থামবে না বিক্ষোভ সমাবেশে: মুফতী সৈয়দ ফয়জুল করীম 

আমিনুল ইসলাম: [২] রক্ত ঝরেছে আবু সাইদ, মুগ্ধসহ হাজার হাজার নারী-পুরুষ ও শিশুর। রক্ত দেয়া শুরু হয়েছে কত রক্ত প্রয়োজন শেখ হাসিনার। আর কত লাশ ও রক্তের প্রয়োজন। রক্ত দেয়া যেহেতু শুরু হয়েছে, শেখ হাসিনার পতন না হওয়ার পর্যন্ত ছাত্র-জনতার এ আন্দোলন শেষ হবে না বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই।

[৩] তিনি আরো বলেন,  রাজপথে যেহেতু নারী-পুরুষ, ছাত্র, অভিভাবক, ডাক্তার, আইনজীবী, আলেম-ওলামা, নায়ক-গায়কসহ সকল স্তরের মানুষ নেমে এসেছে, শেখ হাসিনার পতনই হবে এর একমাত্র সমাধান। জনতার রুদ্ররোষ শেখ হাসিনা বুঝতে চেষ্টা করুন। ছাত্র-জনতার একটিই দাবি তা হলো খুনি হাসিনার পদত্যাগ। অন্যথায় জনগণ ঘরে ফিরে যাবে না। সোমবার  জনতার টর্নেডো রাজপথে দেশবাসী দেখতে পাবে।

[৪] রোববার  রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেটে ইসলামী আন্দোলন বাংলাদেশের এক গণমিছিল পূর্ব জমায়েতে তিনি এসব কথা বলেন।

[৫] কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূমের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, সহকারি মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, যুবনেতা মাওলানা নেছার উদ্দিন, কেন্দ্রীয় ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতী সৈয়দ এছহাক মুহাম্মদ আবুল খায়ের, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, ডা. শহিদুল ইসলাম, মুফতী মানুসর আহমদ সাকী. ছাত্রনেতা মুন্তাছির আহমদ, মুফতী ফরিদুল ইসলাম।

[৬] বায়তুল মোকাররম উত্তর গেট থেকে  মুফতী ফয়জুল করীমের নেতৃত্বে মিছিলটি পল্টন মোড় হয়ে প্রেসক্লাব কদম ফোঁয়ারা হয়ে শাহবাগ গিয়ে পৌঁছলে এক অন্যরকম পরিবেশের সৃষ্টি হয়। ছাত্র-জনতা ইসলামী আন্দোলনের মিছিলটিকে অভিনন্দন জানান।

[৭] এসময় শাহবাগ চত্বরে ছাত্র-জনতার উদ্দেশ্যে মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেন, আমরা ছাত্রদের সকল আন্দোলন সংগ্রাম ও কর্মসূচির প্রতি একাত্মতা ঘোষণা করেছি।  এখন আর ছাত্রদের আন্দোলনের মধ্যে সীমাবদ্ধ নেই। এই আন্দোলন সকল শ্রেণি, পেশা ও সাধারণ মানুষের আন্দোলনে পরিণত হয়েছে। এই আন্দোলন বিজয় সন্নিকটে। চূড়ান্ত বিজয় না হওয়া পর্যন্ত ছাত্র-জনতার এই আন্দোলন শেষ হবে না। 

[৮] তিনি ছাত্রদের সকল কর্মসূচির প্রতি সংহতি জানিয়ে বলেন, আমরা ছাত্রজনতার আন্দোলন সংগ্রামে আছি এবং থাকব মুফতী ফয়জুল করীম পুলিশ, বিজিবি, র‌্যাব, সেনাবাহিনীর প্রতি আহ্বান জানিয়ে বলেন, জনগণের টাকায় কেনা গুলি জনগণের ওপর আর একটিও মারবেন না। জনগণের কাতারে নেমে আসুন। তাহলে আপনারা ভালো থাকবেন, আমরাও ভাল থাকবো।

[৯] তিনি বলেন, আমরা মরার জন্য একসাথে হলে কেউ আমাদেরকে মারতে পারবে না। আর বাচাঁর জন্য ছিন্নভিন্ন হলে কেউ বাঁচবো না। সম্পাদনা: কামরুজ্জামান

  • সর্বশেষ
  • জনপ্রিয়