শিরোনাম
◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত : ০৩ আগস্ট, ২০২৪, ০৭:৫১ বিকাল
আপডেট : ০৫ অক্টোবর, ২০২৪, ১০:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যতদ্রুত সম্ভব সরকারকে পদত্যাগের আহ্বান মাহমুদুর রহমান মান্নার

রিয়াদ হাসান: [২] নাগরিক ঐক্যের সভাপতি ও গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক মাহমুদুর রহমান মান্না সরকারের উদ্দেশে বলেন, শুভবুদ্ধি থাকলে পদত্যাগ করেন যতদ্রুত সম্ভব, না হলে যত দেরি করবেন নিজের ক্ষয়ক্ষতি হবে দেশেরও ক্ষতি হবে।

[৩] প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, দেশে এখন মৃত্যুর মিছিল চলছে, দেশ আজ মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে কিন্তু তিনি বুঝতে পারছেন না তার রাজনীতির মৃত্যু ঘণ্টা বেজে গেছে।

[৪] শনিবার (৩ আগস্ট) নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মাহমুদুর রহমান মান্না।

[৫] নাগরিক ঐক্যের সভাপতি বলেন, কলেজ বিশ্ববিদ্যালয় সহ সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ কিন্তু ছাত্রদের আন্দোলন চলছে। তারা বলছে ছাত্রদের আন্দোলনে তৃতীয় পক্ষ গুলি করেছে, তৃতীয় পক্ষ যদি থাকে তাহলে তা ছাত্রলীগ-যুবলীগ। হবিগঞ্জ, খুলনা, উত্তরা এবং অন্যান্য জায়গায় ছাত্রদের উপর অত্যাচার-নির্যাতন চালিয়েছে ছাত্রলীগ-যুবলীগ, সমস্ত অপকর্ম তাদের। 

[৬] মান্না বলেন, জাতিসংঘের অধীনে নিরপেক্ষ তদন্ত করতে হবে খুনি দিয়ে তদন্ত হতে পারে না, সরকারি দল থাকতে পারবে না। যদি বাঁচতে চান পদত্যাগ করেন, এখন আবার নতুন খেলা খেলছে প্রধানমন্ত্রী, বলছেন পদত্যাগ করবো কার কাছে? এটা এরশাদও বলেছিল। 

[৭] গণতন্ত্র মঞ্চের এই সমন্বয়ক বলেন, সরকার সর্বাত্মক আক্রমণ করার জন্য আর্মিকে সর্বাত্মকভাবে মাঠে নামানোর চেষ্টা করবে এর মত হঠকারী ধ্বংসাত্মক সিদ্ধান্ত হতে পারে না। আমি আর্মির কাছে সনির্বন্ধ অনুরোধ করছি নিজের সন্তানের বুকে গুলি চালাতে যাঁরাই প্ররোচনা দিক যত বড় ক্ষমতাশালী হোক তাকে পরিহার করুন। আপনারা শ্রদ্ধার পাত্র আছেন, কিন্তু আন্তর্জাতিক ভাবে ফ্যাসিস্ট বাহিনী চিহ্নিত হলে র‌্যাব এর মতো নিষেধাজ্ঞায় পড়ে সেনাবাহিনী তার সম্মান হারাবে। যতই দমন-পীড়ন করুক এই সরকারের বিদায় নিতে হবে। 

[৮] সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়