শিরোনাম
◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল

প্রকাশিত : ০৩ আগস্ট, ২০২৪, ০৭:৪২ বিকাল
আপডেট : ১২ অক্টোবর, ২০২৪, ০৩:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গণহত্যার দায় নিয়ে সরকারকে পদত্যাগ করতে হবে: খেলাফত মজলিস

রিয়াদ হাসান: [২] খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, সরকারের এ গণহত্যা, গণগ্রেপ্তার, জুলুম নির্যাতনের বিরুদ্ধে দেশের সর্বস্তরের মানুষ আজ রাজপথে নেমেছে। জনগণের অভূতপূর্ব ঐক্য জালিম সরকারের পতন নিশ্চিত করবে। গণহত্যা আর জুলুম নির্যাতনের দায় স্বীকার করে খুনী সরকারকে অবিলম্বে পদত্যাগ করতে হবে।

[৩] তিনি আরও বলেন, একই সাথে চলমান শান্তিপূর্ণ আন্দোলনে ছাত্র-জনতার উপর গুলি- হামলা বন্ধ করতে হবে। গ্রেপ্তারকৃত সকল ছাত্র জনতাকে অবিলম্বে মুক্তি দিতে হবে। সকল মামলা প্রত্যাহার করতে হবে। কারফিউ তুলে নিতে হবে। গণহত্যার সকল দায় নিয়ে সরকারকে পদত্যাগ করতে হবে।

[৪] শনিবার (৩ আগস্ট) বিকালে খেলাফত মজলিস কার্যালয়ে এক ব্রিফিংয়ে লিখিত বক্তব্যে এসব কথা বলেন ড. আহমদ আবদুল কাদের।

[৫] খেলাফত মজলিসের মহাসচিব বলেন, দেশ এক ক্রান্তিকাল অতিক্রম করছে। গত কয়েক সপ্তাহে সরকারের পুলিশ-বিজিবি বাহিনী নির্বিচারে গুলি চালিয়ে শত শত সাধারণ ছাত্র-জনতা হত্যা করেছে। হাজার হাজার শিক্ষার্থী, রাজনৈতিক নেতাকর্মী ও নিরীহ মানুষকে গ্রেপ্তার করেছে। রিমান্ডের নামে নির্যাতন চালানো হচ্ছে। রাতের বেলা ব্লকরেইডের নামে বাসা বাড়ী থেকে মা-বাবার কাছ থেকে ছাত্রদের ধরে নিয়ে যাচ্ছে।

[৬] তিনি বলেন, ইন্টারনেট বন্ধ করে, গোটা জাতি ও বিশ্বকে অন্ধকারে রেখে, কারফিউ জারি করে কোটা সংস্কার আন্দোলনকারী ছাত্র-জনতার উপর সরকার যে ভয়াবহ হত্যাকাণ্ড চালিয়েছে তা এক মারাত্মক গণহত্যা। একটি স্বাধীন দেশের নাগরিকদের উপর রাষ্ট্রের সকল শক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়া ইতিহাসে নজিরবিহীন।

[৭] সংবাদ সম্মেলনে খেলাফত মজলিসের পক্ষ থেকে শিক্ষার্থীদের চলমান আন্দোলন বিশেষ করে রোববার থেকে শুরু হওয়া অনির্দিষ্টকালের আসহযোগ কর্মসূচীর প্রতি পূর্ণ সমর্থন জানান। একই সঙ্গে জনগণকে এ কর্মসূচী সফলে শিক্ষার্থীদের পাশে থাকার আহ্বান জানান সংগঠনটি।

[৮] এ সময় আরও উপস্থিত ছিলেন সংগঠনের নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, যুগ্মমহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসির আলী, অধ্যাপক মো. আবদুল জলিল, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মো. মিজানুর রহমান, প্রচার ও তথ্য সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, সহ-প্রশিক্ষণ সম্পাদক মো. জহিরুল ইসলাম, সহকারী আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ শায়খুল ইসলাম প্রমুখ। সম্পাদনা: কামরুজ্জামান

আরএইচ/কে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়