শিরোনাম
◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত : ০৩ আগস্ট, ২০২৪, ০৪:১৬ দুপুর
আপডেট : ১০ অক্টোবর, ২০২৪, ০১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শিক্ষার্থীদের সঙ্গে সংঘাত এড়াতে নিজেদের কর্মসূচি বাতিল করেছি: ওবায়দুল কাদের

এম এম লিংকন: [২] দলের এমন সিদ্ধান্তের কথা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, সংঘাতময় সমাবেশ আমরা এড়িয়ে চলছি;তবে এ-ই আন্দোলন শিক্ষার্থীদের হাতে নেই, এ আন্দোলনের ওপর ভর করে সরকার পতনের পাঁয়তারা করছে বিএনপি। 

[৩] তারা বিএনপি-জামায়াত লাশের রাজনীতি করছে অভিযোগ তুলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, অবুঝ শিশুর মৃত্যুতে ক্ষমতায় থাকা আওয়ামী লীগের কোনও লাভ নেই উল্লেখ করে তিনি বলেন, যারা শিশুর লাশ ফেলে ফায়দা লুটতে চায় তারাই এসব হত্যাকাণ্ড ঘটাচ্ছে । 

[৪] বিএনপি যে ৩২ শিশুর মৃত্যুর কথা বলেছে , তাদের তালিকা চায় আওয়ামী লীগ, জানিয়ে তিনি বলেন এ সব শিশু হত্যার তদন্ত করে দোষীদের সর্বোচ্চ শাস্তির আওতায় আনা হবে বলেও প্রতিশ্রুতি দেন তিনি।  

[৫] এছাড়া খুলনায় পুলিশ সদস্যকে হত্যার দায় কার ? বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের কাছে প্রশ্ন তোলেন  ওবায়দুল কাদের।  

[৬] শনিবার আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। 

[৭] সামাজিক যোগাযোগমাধ্যমে সাইবার সন্ত্রাসীরা চালাচ্ছে অভিযোগ তুলে ওবায়দুল কাদের বলেন, সাধারণ শিক্ষার্থীদের জিম্মি করে একটা চক্র সরকার উৎখাত করতে চাইছে। 

[৮] দেশ বিরোধী সংকট জিইয়ে রেখে ফায়দা লোটার চেষ্টা করছে বিএনপি- জামায়াত বলে অভিযোগ করেন তিনি। 

[৯] প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটা আন্দোলনকারীদের সঙ্গে  আলোচনায় বসতে গণভবনের দরজা খোলা রেখেছেন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন,রোববার ঢাকার দুই সিটির প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে ও দেশের প্রতিটি মহানগর ও জেলা শহরে জমায়েত কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ । তিনি শোকের মাসের কর্মসূচিও ঘোষণা করেন । 

[১০] সোমবার শোক মিছিল করবে আওয়ামী লীগ- জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সম্পাদনা: সমর চক্রবর্তী

এমএমএল/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়