শিরোনাম
◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত : ০২ আগস্ট, ২০২৪, ০৯:২১ রাত
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ১২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অপকর্ম আড়াল করতে সরকার জামায়াতকে নিষিদ্ধ করেছে: কল্যাণ পার্টি

আমিনুল ইসলাম: [২] সরকার নিজেদের অপকর্ম আড়াল করার জন্য মিথ্যা অপবাদ দিয়ে সম্পূর্ণ বেআইনিভাবে জামায়াত-শিবিরকে নিষিদ্ধ করেছে।

[৩] বৃহস্পতিবার বিকেলে গণমাধ্যমে দেওয়া এক যৌথ বিবৃতিতে ১২ দলীয় জোটের সদস্য বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান শামসুদ্দিন পারভেজ ও মহাসচিব আবু হানিফ এসব কথা বলেন।

[৪.১] বিবৃতিতে তারা কোটা সংস্কার আন্দোলনকে ‘ভিন্নখাতে’ প্রবাহিত করতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে দাবি করে  বলেন, সরকার ছাত্রদের অরাজনৈতিক আন্দোলনকে দমন করার জন্য দেশে দলীয় ক্যাডার ও রাষ্ট্রীয় আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে গণহত্যা চালায়। 

[৪.২]সরকারের এই গণহত্যার বিরুদ্ধে দেশের শিক্ষকসমাজ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সাংবাদিক ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ঐক্যবদ্ধভাবে আন্দোলন করে যাচ্ছে। বিশ্ব সম্প্রদায় এই গণহত্যার নিন্দা জানিয়েছে। কিন্তু সরকার নিজেদের অপকর্ম ঢাকার জন্য বাংলাদেশ জামায়াতে ইসলামী ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরকে নির্বাহী আদেশবলে নিষিদ্ধ ঘোষণা করে চলমান আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করতে চাচ্ছে।

[৫] তারা বলেন, সরকারের  জেনে রাখা দরকার কোনো দলকে সরকারি ফরমানে নিষিদ্ধ ঘোষণা করলেই নিষিদ্ধ হয়ে যায় না। যে দলের সঙ্গে কোটি কোটি মানুষের সম্পৃক্ততা, সে দল কোনো সরকারি ফরমানে নিষিদ্ধ হয়ে যেতে পারে না

[৬]  তারা আরো বলেন, দেশের আইনকানুন মেনে প্রতিটি মানুষের রাজনীতি করার অধিকার রয়েছে এবং দেশের নাগরিকরা যেকোনো রাজনৈতিক দল গঠন অথবা যেকোনো দলের হয়ে রাজনীতি করার অধিকার দেশের সংবিধান জনগণকে দিয়েছে। এই অধিকার কেড়ে নেয়া হলে তা সরকারের জন্য বুমেরাং হবে। গণমানুষের রাজনৈতিক অধিকারকে নিয়ন্ত্রণ করার অপচেষ্টা হলে দেশের শান্তি শৃঙ্খলা হুমকির মুখে পড়বে।

[৭] বিবৃতিতে তারা আরো বলেন, বাংলাদেশের সংবিধানে সব নাগরিকদের সভা-সমাবেশ ও সংগঠন করার অধিকার দিয়েছে। জামায়াত একটি প্রতিষ্ঠিত গণতান্ত্রিক রাজনৈতিক সংগঠন, বাংলাদেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে জামায়াতের ঐতিহাসিক ভূমিকা রয়েছে। মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য কেয়ারটেকার সরকার পদ্ধতির উদ্ভাবক জামায়াতে ইসলামী। এ নিয়ে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাসহ দলের শীর্ষ নেতৃবৃন্দও জামায়াতের সাথে বসে অতীতে অনেক মিটিং হরতাল অবরোধসহ আন্দোলন-সংগ্রামের কর্মসূচি পালন করেছে। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়