শিরোনাম
◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত : ০১ আগস্ট, ২০২৪, ০৮:০৯ রাত
আপডেট : ০৩ অক্টোবর, ২০২৪, ০৯:২৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

করুণ পরিণতির দিকেই এগিয়ে যাচ্ছে সরকার: এবি পার্টি 

আমিনুল ইসলাম: [২] বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘রিমেম্বারিং আওয়ার হিরোজ’ শীর্ষক শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশী হামলা এবং শিক্ষকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের নিন্দা জানিয়েছে এবি পার্টি। 

[৩]  বৃহস্পতিবার এক বিবৃতিতে এবি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী ও ভারপ্রাপ্ত সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ বলেন, ছাত্র আন্দোলনকে নৃশংস ভাবে দমনের কারণে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সুধী সমাজ, শিল্পী সাহিত্যিকসহ সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এই আন্দোলনে সংহতি জানিয়ে বিক্ষোভ করে। 

[৪] বিবৃতিতে তারা বলেন, বাংলাদেশের স্বনামধন্য অনেক বিজ্ঞজন ডিবি অফিস ঘেরাওয়ের মতো কর্মসূচি পালন করেন। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় এতো হত্যাকরেও স্বৈরাচারের রক্তের নেশা কাটেনি। হত্যার প্রতিবাদ করতে যারাই এগিয়ে আসছে তাদেরকেই নানা ভাবে হয়রানি, হুমকি ধমকি এমনকি শিক্ষকদের গায়ে পর্যন্ত হাত তোলার দুঃসাহস দেখাচ্ছে এই পুলিশ নামক দলীয় গুণ্ডা বাহিনী। 

[৫] তারা আরো বলেন, শিক্ষকদের গায়ে হাত দিয়ে সরকার নিজেকে করুণ পরিণতির দিকেই এগিয়ে নিয়ে যাচ্ছে। প্রতিদিন  ব্লক রেইড দিয়ে বাড়ি বাড়ি তল্লাশি চালিয়ে ছাত্রছাত্রীদের গ্রেপ্তার করা হচ্ছে। গণহত্যার মতো অপরাধ বিরোধী রাজনৈতিক নেতাকর্মী কিংবা সাধারণ ছাত্রছাত্রীদের গ্রেপ্তার করে ঢাকতে পারবেন না। অবিলম্বে একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের নিকট পদত্যাগ করুন। নতুন সরকার হত্যাকাণ্ডের সঠিক তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নিবে। দেশের মানুষ একটি অবৈধ দখলদার সরকারকে আর এক মুহূর্ত ক্ষমতায় দেখতে চায় না। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়