শিরোনাম
◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল

প্রকাশিত : ৩১ জুলাই, ২০২৪, ১০:৫৪ রাত
আপডেট : ১২ অক্টোবর, ২০২৪, ০৪:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অবিলম্বে পদত্যাগ করে অন্তর্বতীকালীন সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করুন: এবি পার্টি 

আমিনুল ইসলাম: [২] বুধবার এক বিবৃতির মাধ্যমে সরকারের প্রতি এ আহবান জানায় এবি পার্টির আহবায়ক এএফএম সোলায়মান চৌধুরী ও । এছাড়াও ভারপ্রাপ্ত  সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ। বিবৃতিতে এবি পার্টির সদস্য সচিব  মজিবুর রহমান মঞ্জুকে বিনা কারণে বেআইনী ভাবে আটক করে ৫ দিনের রিমান্ডে নিয়ে হয়রানি করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় তারা। 

[৩] বিবৃতিতে তারা  বলেন, সোমবার (২৯ জুলাই) রাত সাড় ১২টার দিক সাদা পোশাকে পুলিশ তাকে তুলে নিয়ে যায়। এরপর তার পরিবার ৩০ তারিখ সারাদিন পুলিশের বিভিন্ন থানা ও ডিবি অফিসে ধরনা দিলেও  মঞ্জুকে আটকের বিষয় অস্বীকার করে তারা। ৩১ জুলাই বুধবার মজিবুর রহমান মঞ্জুকে ছাত্র আন্দোলনের ঘটনায় ধানমন্ডি থানায় দায়েরকৃত মিথ্যা মামলায় আটক দেখিয়ে ৫ দিনের হয়রানি মূলক রিমান্ডে নেওয়া হয় যা মৌলিক মানবাধিকারের সুস্পষ্ট  লঙ্ঘন। 

[৪] তারা আরো বলেন, মঞ্জুর মতো হাজার হাজার বিরোধীদলীয় রাজনৈতিক কর্মী, ছাত্র বিক্ষোভকারীকে কোনো অভিযোগ বা গ্রেপ্তারী পরোয়ানা ছাড়াই রাতের বেলা তাদের বাড়ি থেকে তুলে নেওয়া হচ্ছে। গত সপ্তাহে এবি পার্টির আরও দুই নেতা এবিএম খালিদ হাসান ও আইনুল হককে পুলিশ ধরে নিয়ে যায়। ছাত্র আন্দোলন দমনে চালানো গণহত্যা ধামাচাপা দিতে পুলিশ তাদেরকে হেফাজতে রেখে ক্রমাগত নির্যাতন করে ১৫ই জুলাই থেকে করা বিভিন্ন মিথ্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়। স্বল্প সময়ে সরকারের গণগ্রেপ্তারের সংখ্যা অন্য যেকোন নৃশংসতার রেকর্ডকে ছাড়িয়ে গেছে। 

[৫] তারা প্রতিবাদ করার সাংবিধানিক অধিকার প্রয়োগ করার কারণে কোটাবিরোধী আন্দোলনের ছয়জন কো-অর্ডিনেটরকে পুলিশের গোয়েন্দা শাখা ধরে নিয়ে গেছে, তাদের মধ্যে তিনজনকে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতাল থেকে উঠিয়ে নিয়ে যাওয়া হয়েছে। এবি পার্টি অবিলম্বে হয়রানি ও গ্রেপ্তার বন্ধসহ তাদের নিজ নিজ পরিবারের সদস্যদের কাছে মুক্তি দেয়ার  আহ্বান জানায়।

[৬] এছাড়াও পুলিশ, সামরিক এবং আধা-সামরিক বাহিনীর যৌথ আক্রমনে যারা খুন হয়েছে তাদের মৃত্যুর সংখ্যা, কারণ, অপরাধীদের চিহ্নিতকরন এবং আহতের সংখ্যার সম্পূর্ণ তালিকা করার জন্য একটি স্বাধীন কমিশন গঠনের আহ্বান জানায় তারা।
 
[৭] এছাড়াও বিবৃতিতে তারা অবিলম্বে সরকারকে পদত্যাগ করে অন্তর্র্বতীকালীন তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের মাধ্যমে  একটি অবাধ, সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য নির্বাচন অনুষ্ঠানের আহ্বান জানায়। যাতে জাতি গণতান্ত্রিক  পশ্চাদপসরণ এবং অর্থনৈতিক পতন থেকে দেশ ও জাতি রক্ষা পায়।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়