শিরোনাম
◈ দীর্ঘ কোচিং ক্যারিয়ারের সব অভিজ্ঞতা বাংলাদেশের ক্রিকেটে কাজে লাগাতে চাই: কোচ সিমন্স ◈ আমাদের পরামর্শ হয়তো আর দরকার নেই, এজন্য ডাকেনি : মুজিবুল হক চুন্নু ◈ পরামর্শ ইতিবাচকভাবে নিয়েছে সরকার: বৈঠক শেষে গণফোরাম ◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল

প্রকাশিত : ২৯ জুলাই, ২০২৪, ১০:৫৩ রাত
আপডেট : ০৩ অক্টোবর, ২০২৪, ০৯:২৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ছাত্রদের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা, এবি পার্টির তীব্র নিন্দা ও প্রতিবাদ

আমিনুল ইসলাম: [২] বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৬ সমন্বয়ককে ডিবি কার্যালয়ে আটকে রেখে কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা পাঠ করানো ও ছাত্রদের ৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে সোমবার শান্তিপূর্ণভাবে দেশব্যাপী যখন ছাত্রসমাজ তাদের কর্মসূচি পালন করতে যায় তখনই পুলিশ সাধারণ ছাত্রছাত্রীদের উপর নির্বিচার হামলা ও গ্রেপ্তার চালায়। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবি পার্টির আহবায়ক এএফএম সোলায়মান চৌধুরী ও সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু।

[৩] দলটির নেতৃবৃন্দ সোমবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেন, সরকারের ইশারায় এই নিপীড়ক পুলিশ বাহিনী ইতোমধ্যেই আন্দোলন দমনের নামে শত শত ছাত্র জনতাকে হত্যা করেছে এবং গত কয়েকদিনে প্রায় ১১ হাজারেরও বেশি মানুষকে গ্রেপ্তার করেছে। এই গণহত্যার দাগ শুকানোর আগেই আবার সরকার সাধারণ শিক্ষার্থীদের উপর হামলে পড়েছে।

[৪] তারা বিবৃতিতে প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, যে দেশের জনগণ তার অধিকার আদায়ের জন্য জীবন দিতে শিখে ফেলে তাদেরকে আপনি কোন পুলিশ, বিজিবি, সেনাবাহিনী দিয়ে রুখতে পারবেন না। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষা ও গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনতে আপনার পদত্যাগের কোন বিকল্প নেই।

এআই/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়