শিরোনাম
◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল

প্রকাশিত : ২৯ জুলাই, ২০২৪, ০৯:৪১ রাত
আপডেট : ০৭ অক্টোবর, ২০২৪, ০৬:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জামায়াত-শিবির নিষিদ্ধের পক্ষে ১৪ দল: ওবায়দুল কাদের

এম এম লিংকন: [২] ক্ষমতাসীন ১৪ দলের এমন সিদ্ধান্ত জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আরো বলেন, বিএনপি-জামায়াত নৈরাজ্যের মাধ্যমে দেশকে অকার্যকর করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। 

[৩] জাতীয় স্বার্থে দেশবিরোধী অপশক্তি নির্মূল করার জন্য ১৪ দলের বৈঠকে সর্বসম্মতভাবে জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন তিনি।

[৪] রাজনৈতিক দল হিসেবে হাইকোর্ট থেকে ইতোমধ্যেই নিবন্ধন হারানো দল জামায়াতকে দেশের যে কোন রাজনীতি কর্মকান্ড থেকে নিষিদ্ধ করতে যা যা করা লাগবে তা বাস্তবায়ন করবে সরকার বলে এ সময় সাংবাদিকদের জানিয়েছেন ওয়াকার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।  

[৫] সোমবার রাতে গণভবনে দেশের চলমান সংকট নিরসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের এ কথা বলেন তারা। 

[৬] সম্প্রতি কোটা আন্দোলনে সৃষ্ট উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় দেশের জানমাল রক্ষায় কারফিউ জারি করে সরকার। 

[৭] এর আগে, দেশে ধ্বংসাত্মক পরিস্থিতি তৈরি হলে ১৪ দলের বৈঠকের পর কারফিউ জারির সিদ্ধান্ত নেয় সরকার। 

[৮] জামায়াত-শিবির নিষিদ্ধ হলে তারা আর সংবাদ সম্মেলন কিংবা অন্য কোনো রাজনৈতিক কর্মসূচি করতে পারবে না বলে মন্তব্য করেন ১৪ দলের অংশীদার বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী । সম্পাদনা: এম খান

এমএমএল/আইকে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়