শিরোনাম
◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল

প্রকাশিত : ২৯ জুলাই, ২০২৪, ০৭:৩০ বিকাল
আপডেট : ১৪ অক্টোবর, ২০২৪, ০৭:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেশদ্রোহীদের কর্মকাণ্ডের কুফল ভোগ করবে জনগণ: আমু 

এমএম লিংকন: [২] সম্প্রতি কোটা আন্দোলনে সহিংসতাকারীদের বিরুদ্ধে এমন মন্তব্য করে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলীয় জোটের সমন্বয়ক আমীর হোসেন আমু আরও বলেন, তাদের প্রতিটি ক্ষেত্রে ধ্বংস সব জনগণের বিরুদ্ধে, দেশের বিরুদ্ধে হয়ে থাকে। 

[৩] এদের ধ্বংসযজ্ঞের কারণে জনগণ প্রতিটি ক্ষেত্রে বিভিন্ন রকম দুর্দশাগ্রস্ত হবে মন্তব্য করে তিনি বলেন, তারা স্বাধীনতার শত্রু, এ দেশের শত্রু।

[৪] সোমবার ১৪ দলের নেতারা দুর্বিত্তদের আগুনে পুড়ে যাওয়া দুর্যোগ ব্যবস্থাপনা ভবন পরিদর্শন শেষে এই মন্তব্য করেন তিনি। প্রতিনিধিদল পুড়ে যাওয়া সেতু ভবনও পরিদর্শন করে।

[৫] ৫৩টি গাড়ি, ল্যাপটপ, ডিজিটাল সেন্টারসহ সবকিছু ধ্বংস করে দেওয়ার মধ্য দিয়ে আজ সারা দেশে দুর্যোগ ব্যবস্থাপনাকে বাধাগ্রস্ত করা হয়েছে দাবি করে আমীর হোসেন আমু বলেন, অসহায় মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ বাধাগ্রস্ত হলো, অসহায় মানুষ বঞ্চিত হলো। 

[৬] বিভিন্ন ত্রাণসামগ্রী নিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনায় মানুষ যে যাবে, সাহায্য সহযোগিতা করবে, সেই অবস্থান আজ রাখেনি সহিংসতাকারীরা বলেও অভিযোগ তুলেন তিনি। 

[৭] আজ আর বলতে অসুবিধা নেই, এ সব দুর্বিত্তরা দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে এখন পর্যন্ত মেনে নিতে পারেনি, বিশ্বাস করে না বলেও অভিযোগ  তোলেন তিনি।

[৮] তিনি বলেন, দেশবাসীর উচিত সবাই ঐক্যবদ্ধ হয়ে এই দুষ্কৃতকারীদের বিরুদ্ধে দাঁড়ানো এবং তাদের প্রতিহত করা ।

[৯] সেতু ভবনের ওপর আক্রমণকে আমাদের জাতীয় জীবনের ওপরও আক্রমণ হিসেবে বিবেচনা করতে হবে বলে মন্তব্য করেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।   

[১০] শিক্ষার্থীরা এ সেতু ভবনের ওপর আক্রমণ করবে, এটা কল্পনাও করা যায় না জানিয়ে মেনন আরো বলেন,তারা বলেছেনও তারা আক্রমণ করেননি। 

[১১] এটা স্পষ্ট যে জামায়াত-শিবিরের প্রশিক্ষিত ক্যাডারদেরই খুলনা, সাতক্ষীরা, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও রংপুর থেকে ঢাকায় নিয়ে আসা হয়েছিল বলে অভিযোগ  তোলেন তিনি।

[১২] এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, গণআজাদী লীগের সভাপতি এস কে শিকদার প্রমুখ।সম্পাদনা: সমর চক্রবর্তী

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়