শিরোনাম
◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত : ২৫ জুলাই, ২০২৪, ০৭:২২ বিকাল
আপডেট : ০৫ অক্টোবর, ২০২৪, ০৯:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হত্যাযজ্ঞের সঠিক চিত্র প্রকাশ করুন: আ স ম রব

রিয়াদ হাসান: [২] জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব বলেন, ক্ষমতাসীন সরকার দেশের নাগরিকদের হত্যা করে লাশের সংখ্যা প্রকাশ করার প্রয়োজন বোধ করে না, বরং ছাত্র হত্যাকে  বিজয় হিসেবে বিবেচনা করছে। ইতোমধ্যে নিহতদের পরিচয় জানার প্রকৃত প্রচেষ্টা না করেই ২১ জনকে বেওয়ারিশ লাশ হিসেবে দাফন করেছে।

[৩] তিনি বলেন, কোটা সংস্কার নিয়ে অভূতপূর্ব ছাত্র মহাজাগরণকে কেন্দ্র করে  সরকার অগণিত নির্মম হত্যাকাণ্ড ও অজস্র রক্তপাত সংঘটিত করেছে।

[৪] বৃহস্পতিবার (২৫ জুলাই) এক বিবৃতিতে ইন্টারনেট বন্ধ করে ছাত্র হত্যার পরিকল্পনাকারীদের গ্রেপ্তারের দাবি জানিয়ে এসব কথা বলেন আ স ম রব।

[৫] জেএসডি সভাপতি বলেন, আন্দোলনের তীব্রতায় ভীত হয়ে অনুপ্রবেশকারী ঢুকিয়ে সরকার নাশকতার  নীল-নকশা বাস্তবায়ন করেছে। এখন সন্ত্রাসী হামলার বয়ান দিয়ে অগণিত মানুষকে হত্যার দায় আড়াল করার অপকৌশল গ্রহণ করেছে।

[৬] তিনি আরও বলেন, ক্ষমতা সংহত করার স্বার্থে, আন্দোলন স্তব্ধ করার নামে নিজ দেশের নাগরিকদের নানা অজুহাতে হত্যা করে সন্তুষ্টি জ্ঞাপন করা কোনো রাষ্ট্রের কর্তব্য হতে পারে না। সরকারের উদ্দেশ্য ও লক্ষ্য হচ্ছে প্রতিশোধমূলক, নিবৃত্তিমূলক নয়। 

[৭] বিবৃতিতে আ স ম রব ৬ দফা দাবিও জানান। দাবিগুলো হলো- ১. ছাত্রদের শান্তিপূর্ণ আন্দোলনে কতোজন হত্যাকাণ্ডের শিকার হয়েছে, তাদের সংখ্যা, নাম ও ঠিকানা দ্রুত প্রকাশ করতে হবে। ২.আবু সাঈদ-সহ নিহতদের স্মরণে 'জাতীয় শোক’ পালন করা। ৩. প্রতিটি হত্যাকাণ্ডের জন্য দায়ীদের চিহ্নিত ক'রে আইনুনাগ ব্যবস্থা নেওয়া। ৪. অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়ে সকল ছাত্রদের নিরাপদ পরিবেশ নিশ্চিত করা। ৫. নির্বিচার গ্রেপ্তার-সহ সকল হয়রানি বন্ধ করা। ৬. কারফিউ প্রত্যাহার করা। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়