শিরোনাম
◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত : ১৮ জুলাই, ২০২৪, ০৫:০৬ বিকাল
আপডেট : ০৪ অক্টোবর, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শিক্ষার্থী হত্যার বিচার করে তারপর আলোচনা করতে হবে: আব্দুল আউয়াল মিন্টু

রিয়াদ হাসান: [২] বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু বলেছেন, এখন আলোচনার কী আছে, এতগুলো প্রাণ গেলো যাদের কারণে তাদের বিচার করেন। যারা গুলি করে শিক্ষার্থীদের হত্যা করলো তাদের বিচার করে তারপর আলোচনা করতে হবে।

[৩] বৃহস্পতিবার দুপুরে কোটা সংস্কারে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আইনমন্ত্রীর আলোচনার প্রস্তাব প্রসঙ্গে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় গণমাধ্যমে এসব কথা বলেন তিনি।

[৪] আব্দুল আউয়াল মিন্টু বলেন, কোটা সংস্কারের দাবিটি ছিল সাধারণ। এ বিষয়কে সমাধান না করে অনেক দূরে নিয়ে গেছে সরকার। আলোচনার প্রস্তাব এখন সরকারের জন্য অনেক দেরি হয়ে গেছে।

[৫] তিনি আরও বলেন, সৎ উদ্দেশ্যে সরকার শিক্ষার্থীদের আলোচনার প্রস্তাব দেয়নি। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিলের প্রক্রিয়ার মতোই কোটা সংস্কারের দাবিকে বাতিলের পায়তারা করছে আদালতকে ব্যবহার করে। সরকারের পদত্যাগ করা উচিৎ।

[৬] বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, সরকার অস্তিত্ব সংকটে পড়ে গেছে তাই এই সমস্যাগুলো তৈরি হচ্ছে। আদালতের কথা বলে সরকার আবার ফাঁদ পেতেছে। নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতেই সরকার এখন আলোচনায় বসার কথা বলছে।

[৭] আলোচনার কথা বলে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখতে আবারও অপকৌশল করছে সরকার দাবি করে তিনি বলেন, যারা নিহত হয়েছেন তারা লাশ নয়, মানুষের মুক্তির জন্য তারা শহীদ হয়েছেন। রক্তের ওপর দাঁড়িয়ে খুনিদের সঙ্গে আলোচনা করা শিক্ষার্থীদের ঠিক হবে না। এই মুহূর্তে সরকারের পদত্যাগই সবকিছুর সমাধান। সম্পাদনা: সমর চক্রবর্তী

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়