শিরোনাম
◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত : ১৭ জুলাই, ২০২৪, ১১:২৮ রাত
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোটা আন্দোলনকারীদের দেশব্যাপী শাট ডাউন কর্মসূচীতে গণতন্ত্র মঞ্চের সমর্থন

রিয়াদ হাসান: [২] বুধবার রাত ৮টায় গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় পরিচালনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয় রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান কার্যালয়ে। রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ূমের সভাপতিত্বে মিটিংয়ে উপস্থিত ছিলেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডির সহ-সভাপতি কে এম জাবির প্রমুখ। 

[৩] সভায় বলা হয়, সারাদেশে চলমান শান্তিপূর্ণ আন্দোলনে শিক্ষার্থীদের উপর গুলি করে ৬ জনকে হত্যা, তাদের উপর পুলিশ, বিজিবি, র‍্যাবসহ রাষ্ট্রীয় বাহিনীগুলোর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে, খুনিদের বিচার ও সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত করাসহ কোটা সংস্কারের ১ দফা দাবিতে  আগামীকাল ১৮ই জুলাই (বৃহস্পতিবার) সারাদেশে ‘কমপ্লিট  শাটডাউন’ ঘোষণা করেছে আন্দোলনে শিক্ষার্থীদের প্লাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। ছাত্র সমাজের এই যৌক্তিক কর্মসূচিতে পূর্ণ সংহতি এবং সমর্থন জানাচ্ছে গণতন্ত্র মঞ্চ। 

[৪] নেতৃবৃন্দ বলেন, সরকারের প্রত্যক্ষ নির্দেশে নিরীহ শিক্ষার্থীদের উপর হামলা চালানো হয়। এই হামলার পুরো দায় যে সরকারের আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রীর  বক্তব্যে সেটা সুচতুরভাবে এড়িয়ে যাওয়া হয়েছে। এই মর্মান্তিক হত্যাকাণ্ডের দায় যে সরকারের তাও  তিনি পাশ কাটিয়ে গেছেনএমনকি উদ্ভুত পরিস্থিতির সমাধান ও হত্যাকাণ্ডের বিচারের কোন নির্দেশনা বা প্রতিশ্রুতিও প্রধানমন্ত্রী  দিতে পারেন নাই। উপরন্তু এ সকল হত্যাকান্ডের দায় তিনি বিরোধীদলগুলোর ঘাড়ে চাপিয়ে তার তার রাজনৈতিক বিরোধীদের উপর নতুন করে নিপীড়ন চালানোর ক্ষেত্র তৈরীর চেষ্টা করা হয়েছে। লক্ষ্য হচ্ছে সরকারের জুলুমের মসনদ আরো পোক্ত করা।

[৫] গণতন্ত্র মঞ্চ সরকারকে শিক্ষার্থীদের যৌক্তিক দাবি দীর্ঘসূত্রতা এড়িয়ে দ্রুত সমাধানের উদ্যোগ নিতে আহবান জানায়। শিক্ষার্থীদের আহুত কর্মসূচিতে সংহতি জানাতে আগামীকাল সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র মঞ্চের উদ্যোগে অভিভাবক সমাবেশের আয়োজন করা হয়েছে। সম্পাদনা: সালেহ বিপ্লব

আরএইচ/এসবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়