শিরোনাম
◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল

প্রকাশিত : ১৭ জুলাই, ২০২৪, ০৭:০৮ বিকাল
আপডেট : ১১ অক্টোবর, ২০২৪, ০৯:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কালো পতাকা হাতে বিক্ষোভ করেছে এবি পার্টি

আমিনুল ইসলাম: [২] বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ কর্মসূচিতে পুলিশ ও ছাত্রলীগের হামলায় ৭ জন নিহত হওয়ার অভিযোগ এনে এই কর্মসূচি পালন করে দলটি।

[৩] এবি পার্টি নেতৃবৃন্দ বলেন, সরকারি দলের হত্যা ও নৃশংসতার কারণে ছাত্র আন্দোলন গণআন্দোলনে রূপ নিয়েছে। দেশপ্রিমক জনগণকে গণআন্দোলনে শামীল হওয়ার জন্য আহ্বান জানান দলটির নেতারা।। 

[৪] বুধবার সকাল ১১টায় পার্টির কেন্দ্রীয় কার্যালয় সংলগ্ন বিজয় একাত্তর চত্বর থেকে এবি পার্টির কালো পতাকা মিছিলটি শুরু হয়। মিছিল বিজয়নগর, কাকরাইল, পল্টন, প্রেসক্লাব, বায়তুল মোকাররম, দৈনিক বাংলা, ফকিরাপুল, নয়াপল্টন ঘুরে আবার বিজয়নগর এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। 

[৫] গণমিছিলের ছিলেন এবি পার্টির যুগ্ম আহবায়ক প্রফেসর ডাঃ মেজর (অবঃ) আব্দুল ওহাব মিনার, এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ, গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর, এবি পার্টির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম, সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, গণঅধিকার পরিষদের সেক্রেটারি রাশেদ খান, এনডিএম মহাসচিব মমিনুল আমিন। 

[৬] মিছিল পরবর্তী সমাবেশে এবি পার্টির যুগ্ম আহবায়ক মেজর অব. মিনার বলেন, যখনই প্রধানমন্ত্রী চীন থেকে ফিরে তার পেটোয়া বাহিনী লেলিয়ে দিয়েছেন তখনই পুরো দেশজুড়ে শুরু হয়েছে নৈরাজ্য। আওয়ামীলীগের সেক্রেটারি ওবায়দুল কাদের ছাত্র আন্দোলন মোকাবিলার জন্য ছাত্রলীগকে নির্দেশ দেওয়ার পরই শুরু হয়েছে ছাত্র হত্যা। গতকালকে নিহত এই ৬ জনের হত্যার পুরো দায় ওবায়দুল কাদেরের। 

[৭] মজিবুর রহমান মঞ্জু আবু সাঈদকে নতুন প্রজন্মের বীরশ্রেষ্ঠ ঘোষণা করে বলেন, তার এই খুনের দায় প্রধানমন্ত্রী ও ওবায়দুল কাদেরকে নিতে হবে। আওয়ামীলীগ ক্ষমতায় টিকে থাকতে আজ ছাত্রলীগকে হেলমেট বাহিনীতে পরিণত করেছে। যার ফলে গোটা দেশের মানুষের কাছে ছাত্রলীগ এখন ঘৃণার পাত্রে পরিণত হয়েছে। তিনি ছাত্রলীগকে উদ্দেশ্য করে বলেন, আমরা ছাত্ররাজনীতি করেই এখানে এসেছি। আজ তোমাদের প্রতি মানুষের এই ঘৃণা দেখে আমাদেরও লজ্জা হচ্ছে। সম্পাদনা: সমর চক্রবর্তী

এআই/এসসি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়