শিরোনাম
◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল

প্রকাশিত : ১৬ জুলাই, ২০২৪, ০৭:২৪ বিকাল
আপডেট : ০৩ অক্টোবর, ২০২৪, ০৯:২৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শিক্ষার্থীদের বুকে গুলি চালিয়ে, হামলা করে সরকার পার পাবে না: খেলাফত মজলিস

রিয়াদ হাসান: [২] খেলাফত মজলিসের আমীর মাওলানা আব্দুল বাছিত আজাদ ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেন, গত ১ জুলাই থেকে শিক্ষার্থীরা সরকারি চাকুরিতে কোটা সংস্কারের দাবিতে যে শান্তিপূর্ণ আন্দোলন করছে তা ন্যায়সঙ্গত।

[৩] তারা বলেন, শিক্ষার্থীদের এই ন্যায্য দাবিকে উপেক্ষা করে প্রধানমন্ত্রী গত রবিবার যে বক্তব্য দিয়েছেন তাতে শিক্ষার্থীরা ক্ষোভে আরো ফুঁসে উঠেছে। পাশাপাশি সরকার দলীয় ছাত্র সংগঠন ছাত্রলীগ সন্ত্রাসীদেরকে লেলিয়ে দিয়ে গতকাল দিনভর আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালানো হয়েছে।

[৪] মঙ্গলবার (১৬ জুলাই) এক বিবৃতিতে গতকাল ও আজ ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সহ দেশের কয়েকটি ক্যাম্পাসে শিক্ষার্থীদের হামলার তীব্র প্রতিবাদ জানিয়ে এসব কথা বলেন নেতৃদ্বয়।

[৫] নেতারা আরও বলেন, আজও দেশের বিভিন্ন এলাকায় পুলিশকে দিয়ে শিক্ষার্থীদের উপর গুলি ও হামলা চালানো হয়। গত দু’দিনে শতাধিক শিক্ষার্থী জখম হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। আজ চট্টগ্রামে ২ জন ও রংপুরে ১ জন মেধাবী শিক্ষার্থী নিহত হয়। কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। আমরা পুলিশের গুলি ও ছাত্রলীগের সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানাই।

[৬] তারা বলেন, অবিলম্বে হামলাকারীদেরকে গ্রেপ্তার করতে হবে। ছাত্র হত্যার বিচার করতে হবে। ছাত্রদের ন্যায্য দাবি কোটা সংস্কার করে মেধার ভিত্তিতে সরকারি চাকুরিতে নিয়োগের ব্যবস্থা করতে হবে। সম্পাদনা: কামরুজ্জামান

আরএইচ/কে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়