শিরোনাম
◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত : ১৫ জুলাই, ২০২৪, ০৮:২৯ রাত
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০৬:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শিক্ষার্থীদের দাবি যুক্তিযুক্ত, গণতান্ত্রিক দেশসমূহে এর নজির আছে: মান্না

রিয়াদ হাসান: [২] কোটাবিরোধী সাধারণ শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলার প্রতিক্রিয়ায় নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, রোববার সংবাদ সম্মেলনে কোটা আন্দোলনকে কেন্দ্র করে প্রধানমন্ত্রীর উক্তি দেশকে এক সংঘাতময় পরিস্থিতির দিকে ঠেলে দিয়েছে।

[৩] তিনি বলেন, কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা সংগতভাবে এ ব্যাপারে তাদের ক্ষোভ প্রকাশ করেছে এবং প্রধানমন্ত্রীকে এভাবে সমস্ত শিক্ষার্থী এবং সমর্থকদের রাজাকারের দোসর হিসাবে চিত্রিত করার বক্তব্য প্রত্যাহার করতে বলেছে।

[৪] সোমবার (১৫ জুলাই) গণমাধমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন মাহমুদুর রহমান মান্না।

[৫] নাগরিক ঐক্যের সভাপতি বলেন, ছাত্রলীগ ও তার পান্ডারা আজ সারা দিন যে তান্ডব চালিয়েছে তাকে ধিক্কার জানাচ্ছি। এই ঘটনায় শুধুমাত্র ঢাকা বিশ্ববিদ্যালয়েই নারীসহ দেড় শতাধিক শিক্ষার্থীকে রক্তাক্ত করেছে ছাত্রলীগ এবং সরকারের বহিরাগত গুন্ডারা। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।

[৬] তিনি বলেন, আমি স্মরণ করিয়ে দিতে চাই, আইয়ুব, ইয়াহিয়া থেকে যারা এই ঢাকা বিশ্ববিদ্যালয়সহ শিক্ষার্থীদের রক্ত ঝরিয়েছে তারা ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে। ভোটবিহীন যবরদখলকারী এই সরকারের জন্য একই পরিণতি অপেক্ষা করছে। সম্পাদনা: কামরুজ্জামান

আরএইচ/কে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়