শিরোনাম
◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত : ১৩ জুলাই, ২০২৪, ০৫:৪৩ বিকাল
আপডেট : ০৩ অক্টোবর, ২০২৪, ০৯:২৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোটা সংস্কারে দ্রুত কমিশন গঠনের দাবি জাসদের 

এম এম লিংকন: [২] এমন দাবি জানিয়ে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক শিরীন আখতার বলেন; কোটা বিষয়ে হাইকোর্টের সর্বশেষ রায়ের পর আর সিদ্ধান্তহীনতা, গড়িমসি, কালক্ষেপণ না করে কোটা পদ্ধতি সংস্কার করে যৌক্তিকীকরণের জন্য অবিলম্বে কমিশন গঠন করতে হবে। 

[৩]  কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী ছাত্রছাত্রীদের শ্রেণিকক্ষ, বাসাবাড়ি, হল-হোস্টেলে ফিরে গিয়ে কমিশনের রিপোর্ট প্রকাশ পর্যন্ত ধৈর্য্য ধারণের আহ্বান জানিয়েছেন তিনি। 

[৪] যেসব রাজনৈতিক অপশক্তি, মুক্তিযুদ্ধবিরোধী শক্তি ছাত্রছাত্রীদের আন্দোলনের মধ্যে তাদের ক্ষুদ্র রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য পাগল হয়ে উঠেছে, তাদের বিষয়ে ছাত্রছাত্রীদের সজাগ ও সতর্ক থাকার আহ্বানও জানান তিনি। 

[৫] শনিবার  রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে জাসদ চত্বরে অনুষ্ঠিত এক প্রতিবাদ বিক্ষোভে এ দাবি জানান তিনি।

[৬] তিনি বলেন, বিদ্যুতের ভুতুড়ে বিল শুধু বিদুৎ বিভাগই নয়, পুরো সরকার-প্রশাসনের বিশ্বাসযোগ্যতা ধ্বংস করে আসামির কাঠগড়ায় দাঁড় করিয়ে দিয়েছে। 

[৭] দুর্নীতি ও লুটপাটের রাঘব বোয়ালদের গ্রেপ্তার, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, বিদ্যুতের ভুতুড়ে বিল বন্ধের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে জাসদ। 

[৮] সমাবেশ শেষে জাসদের নেতাকর্মীরা বঙ্গবন্ধু এভিনিউ, গুলিস্তান, পল্টন, তোপখানা এলাকার সড়কগুলোতে বিক্ষোভ মিছিল করেন।

[৯] জাসদ ঢাকা মহানগর সমন্বয় কমিটির উদ্যোগে অনুষ্ঠিত এ বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন সফি উদ্দিন মোল্লা। সম্পাদনা: সমর চক্রবর্তী

  • সর্বশেষ
  • জনপ্রিয়