শিরোনাম
◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ◈ ৪ স্ত্রী ও দুই গার্লফ্রেন্ডের টাকায় চলে সংসার, খুঁজছেন নতুন স্ত্রী ! ◈ রোনালদোর গোলে আল নাসরের নাটকীয় জয় ◈ ঝিনাইদহে পিকআপভ্যানের চাপায় নারী নিহত ◈ আড়াই মাস পর প্রকাশ্যে, মধ্যরাতে চট্টগ্রামে আওয়ামী লীগের মিছিল (ভিডিও) ◈ আমার কাছে বিশ্বকাপ খেলা মুখ্য নয়, ক্যারিয়ারের বাকি সময়টা উপভোগ করতে চাই: মেসি

প্রকাশিত : ১৩ জুলাই, ২০২৪, ০৪:৩০ দুপুর
আপডেট : ১৪ অক্টোবর, ২০২৪, ০৭:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোটা সংস্কার আন্দোলন ভিন্নখাতে নিতে সরকার অপকৌশল করছে: মির্জা আব্বাস

রিয়াদ হাসান: [২] বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, কোটা সংস্কারের আন্দোলন যৌক্তিক ও ন্যায্য। বিএনপি এর সঙ্গে আছে বলে সরকার এখন যে কথা বলেছে, এসব কথা বলে আসল বিষয়টাকে ধামাচাপা দেওয়ার প্রয়োজন আছে বলে আমি মনে করি না।

[৩] শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন ভিন্নখাতে নিতে সরকার অপকৌশল করছে অভিযোগ করে তিনি বলেন, আমরা আশংকা করছি, এই আন্দোলনের ফাঁক দিয়ে সরকার কোনো অপকর্ম বা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে কিনা।

[৪] শনিবার (১৩ জুলাই) রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মির্জা আব্বাস। এর আগে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির নতুন আংশিক কমিটির নেতৃবৃন্দ ও বিপুল সংখ্যক নেতাকর্মী জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পাশাপাশি তার রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতও করেন তারা।

[৫] বিএনপির সামনে এখন চ্যালেঞ্জ কী-এমন প্রশ্নের জবাবে মির্জা আব্বাস বলেন, বিএনপির এখন চ্যালেঞ্জ হচ্ছে এই সরকারের পতন ঘটানো। এই সরকার ক্ষমতায় থাকলে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব কিছুই থাকবে না। এই হায়নারের হাত থেকে দেশকে বাঁচাতে হবে।

[৬] তিনি বলেন, আমরা সবাই মিলে সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ করেছি। সবাই শপথ নিলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে। খালেদা জিয়া অসুস্থ থাকলে পুরো দেশ অসুস্থ হয়ে যায়। তিনি এখন মারাত্মক অসুস্থ। আল্লাহর কাছে দোয়া করি তিনি যেন বেগম খালেদা জিয়াকে আমাদের মাঝে ফিরিয়ে দেন। দেশের গণতন্ত্র পুনরুদ্ধার করতে গিয়ে যা করা দরকার মহানগর বিএনপি নেতারা আগামীতে তা করবেন।

[৭] কমিটি গঠনে বাণিজ্য হয় এই অভিযোগ নাকচ করে মির্জা আব্বাস বলেন, এটা সম্পূর্ণ অলীক কথা-বার্তা। আহ্বায়ক কমিটি হয়েছে। আহ্বায়ক কমিটি ছাড়া কাউন্সিল হয় না। আহ্বায়ক কমিটি করার পর পরবর্তিতে কাউন্সিল করে পূর্নাঙ্গ কমিটি হয়।

[৮] এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় নেতা হাবিব উন নবী খান সোহেল, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, সুলতান সালাউদ্দিন টুকু, মীর সরাফত আলী সপু, তাবিথ আউয়াল, যুব দলের সভাপতি আব্দুল মোনায়েম মুন্না, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানিসহ মহানগর নেতারা উপস্থিত ছিলেন। সম্পাদনা: এম খান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়