শিরোনাম
◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ◈ ৪ স্ত্রী ও দুই গার্লফ্রেন্ডের টাকায় চলে সংসার, খুঁজছেন নতুন স্ত্রী ! ◈ রোনালদোর গোলে আল নাসরের নাটকীয় জয় ◈ ঝিনাইদহে পিকআপভ্যানের চাপায় নারী নিহত ◈ আড়াই মাস পর প্রকাশ্যে, মধ্যরাতে চট্টগ্রামে আওয়ামী লীগের মিছিল (ভিডিও) ◈ আমার কাছে বিশ্বকাপ খেলা মুখ্য নয়, ক্যারিয়ারের বাকি সময়টা উপভোগ করতে চাই: মেসি ◈ অভিনেত্রী তামান্না ভাটিয়াকে টানা ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদ ◈ ‘এলিয়েনরা সত্যিই আছে’, নাসার ফিল্ম নির্মাতা সাইমন হল‌্যান্ডের দাবি

প্রকাশিত : ১১ জুলাই, ২০২৪, ০৯:৪৬ রাত
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ১০:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কর্মসূচি প্রণয়নে সমমনাদের সঙ্গে বিএনপির বৈঠক

আগামী প্রজন্ম তাদের ন্যায্য দাবিতে আন্দোলন করছে: আমীর খসরু

রিয়াদ হাসান: [২] বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, মূল কথা হলো, তাদের আন্দোলন যৌক্তিক কি না, সাংবিধানিক কি না, গণতান্ত্রিক কি না। কিন্তু কোটা সংস্কার সরকার চায় কি না, এটাই প্রশ্ন। এখানে কে মদদ দিচ্ছে, আর কে মদদ দিচ্ছে না এসব কথা বলে পার পাওয়ার সুযোগ নেই।

[৩] বৃহস্পতিবার বিকালে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির লিয়াজোঁ কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। যুগপৎ আন্দোলনের আগামীদিনের কর্মসূচি সম্পর্কে সমমনা দল ও জোটগুলোর সঙ্গে এই বৈঠক করেছে দলটি।

[৪] প্রথমে গণতান্ত্রিক বাম ঐক্যে, এরপরে এনডিএম এবং গণফোরাম ও পিপলস পার্টির সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়। এই তিনটি বৈঠকেই বিএনপির পক্ষে দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী ও ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু উপস্থিত ছিলেন।

[৫] বৈঠক শেষে সাংবাদিকদের আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, অনেকের প্রশ্ন থাকে যে কর্মসূচি আবার কবে হবে। আন্দোলন কবে শুরু হবে। একটা জিনিস পরিষ্কার করা দরকার যে, আন্দোলন চলমান আছে।

[৬] তিনি বলেন, ২০ থেকে ৩০ লাখ লোকের জনসভা আপনি (সরকার) গুলি করে, টিয়ার গ্যাস মেরে, গ্রেনেড মেরে পণ্ড করে দিয়ে যদি মনে করেন যে, আন্দোলন শেষ হয়ে গেছে, তারচেয়ে বড় ভুল আর কিছু হতে পারে না। ৯৫ শতাংশ মানুষ ভোট দিতে যায়নি। তারা আজকে এই আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত হয়েছে।

[৭] আমীর খসরু বলেন, আমাদের ঐক্যমত তো আগেই হয়েছে। আমাদের সকলের রাস্তা ও গন্তব্য একটাই, সেটা হচ্ছে বাংলাদেশের মুক্তি, গণতন্ত্র ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি। বেগম খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্রের মুক্তি আলাদা করা যাবে না, দুটি এক সঙ্গে চলছে।

[৮] গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টির সঙ্গে বৈঠকে উপস্থিত ছিলেন গণফোরাম সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি জগলুল হায়দার আফ্রিক, ফজলুল হক সরকার, মুহাম্মাদ উল্লাহ মধু এবং বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান মোহাম্মদ বাবুল সরদার চাখারি, কো-চেয়ারম্যান এ আর জাফর উল্লাহ চৌধুরী, ভারপ্রাপ্ত মহাসচিব হারুনুর রশিদ, প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব আবু তালেব সরদার, যুগ্ম মহাসচিব মোশাররফ হোসেন।

[৯] গণতান্ত্রিক বাম ঐক্যের পক্ষে বৈঠকে উপস্থিত ছিলেন প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির (পিডিপি) মহাসচিব হারুন আল রশিদ খান, সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড ডা. সামছুল আলম, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড হারুন চৌধুরী।

[১০] এনডিএম এর চেয়ারম্যান ববি হাজ্জাজের নেতৃত্বে বৈঠকে উপস্থিত ছিলেন দলের মহাসচিব মোমিনুল আমিন, ভাইস চেয়ারম্যান মো. ফারুক-উজ-জামান চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার শাহেদুল আজম, দপ্তর সম্পাদক জাবেদুর রহমান জনি, উচ্চ পরিষদ সদস্য হুমায়ন পারভেজ। সম্পাদনা: এম খান

আরএইচ/আইকে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়