শিরোনাম
◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ◈ ৪ স্ত্রী ও দুই গার্লফ্রেন্ডের টাকায় চলে সংসার, খুঁজছেন নতুন স্ত্রী ! ◈ রোনালদোর গোলে আল নাসরের নাটকীয় জয় ◈ ঝিনাইদহে পিকআপভ্যানের চাপায় নারী নিহত ◈ আড়াই মাস পর প্রকাশ্যে, মধ্যরাতে চট্টগ্রামে আওয়ামী লীগের মিছিল (ভিডিও) ◈ আমার কাছে বিশ্বকাপ খেলা মুখ্য নয়, ক্যারিয়ারের বাকি সময়টা উপভোগ করতে চাই: মেসি

প্রকাশিত : ০৯ জুলাই, ২০২৪, ০৭:৪৪ বিকাল
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৮:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে উন্নত চিকিৎসার দাবি ঢাবি সাদা দলের

রিয়াদ হাসান: [২] সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার ক্রমাবনতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে মঙ্গলবার (৯ জুলাই) এক বিবৃতিতে এ দাবি জানায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল।

[৩] শিক্ষকরা বলেন, বাংলাদেশে সংসদীয় সরকার ব্যবস্থার পুনঃপ্রবর্তনসহ দেশের সার্বভৌমত্ব সুরক্ষা, নারীর ক্ষমতায়ন, আর্থ- সামাজিক, শিক্ষা ও সাংস্কৃতিক তথা সামগ্রিক উন্নয়ন এবং অগ্রযাত্রায় অসামান্য সাফল্য অর্জনের মাধ্যমে দেশ-বিদেশে প্রশংসিত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া রাজনৈতিক প্রতিহিংসার শিকার বলে আমরা মনে করি।

[৪.১] তারা বলেন, বাংলাদেশের রাজনীতি থেকে বিএনপি এবং জিয়া পরিবারকে নিশ্চিহ্ন করার সুদূরপ্রসারী ষড়যন্ত্র ও অপচেষ্টার অংশ হিসেবেই তাঁকে কথিত দূর্নীতির মামলায় প্রহসনের বিচারের মাধ্যমে কারাদন্ড প্রদান করে রাজনীতি থেকে বিযুক্ত করা হয়েছে। 

[৪.২] শুধু তাই নয়, ৭৯ বছর বয়সী প্রবীণ নারী রাজনীতিবিদ খালেদা জিয়াকে উন্নত ও সুচিকিৎসা থেকে বঞ্চিত করে ক্রমান্বয়ে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে। খালেদা জিয়ার বর্তমান শারীরিক অবস্থার যে তথ্য আমরা পাচ্ছি, তা খুবই উদ্বেগজনক। চিকিৎসকদের সূত্রেই আমরা জানতে পেরেছি যে, খালেদা জিয়ার জীবন রক্ষার জন্য বিদেশে অ্যাডভান্স সেন্টারে নিয়ে তার চিকিৎসা প্রয়োজন।

[৫] সরকারের মানবিক আচরণ প্রত্যাশা করে শিক্ষকরা বলেন, উপর্যুক্ত পরিস্থিতিতে খালেদা জিয়ার অবনতিশীল শারীরিক অবস্থার কথা বিবেচনা করে রাজনীতির ঊর্ধ্বে উঠে তাঁর প্রতি মানবিক ও সহানুভূতিশীল আচরণ করার এবং তার জীবন রক্ষার্থে স্থায়ী মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেওয়ার জন্য আমরা সরকারের প্রতি জোরালো আহ্বান জানাচ্ছি।

[৬] তারা আরও বলেন, আমরা বিশ্বাস করি, দেশবাসীও বেগম খালেদা জিয়ার ব্যাপারে সরকারের পক্ষ থেকে এরূপ ইতিবাচক পদক্ষেপই প্রত্যাশা করে।

[৭] বিবৃতিতে সাক্ষর করেন সংগঠনের আহ্বায়ক প্রফেসর মো. লুৎফর রহমান এবং যুগ্ম-আহ্বায়ক প্রফেসর মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান ও প্রফেসর আবদুস সালাম। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়