শিরোনাম
◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ◈ ৪ স্ত্রী ও দুই গার্লফ্রেন্ডের টাকায় চলে সংসার, খুঁজছেন নতুন স্ত্রী ! ◈ রোনালদোর গোলে আল নাসরের নাটকীয় জয় ◈ ঝিনাইদহে পিকআপভ্যানের চাপায় নারী নিহত ◈ আড়াই মাস পর প্রকাশ্যে, মধ্যরাতে চট্টগ্রামে আওয়ামী লীগের মিছিল (ভিডিও) ◈ আমার কাছে বিশ্বকাপ খেলা মুখ্য নয়, ক্যারিয়ারের বাকি সময়টা উপভোগ করতে চাই: মেসি ◈ অভিনেত্রী তামান্না ভাটিয়াকে টানা ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদ ◈ ‘এলিয়েনরা সত্যিই আছে’, নাসার ফিল্ম নির্মাতা সাইমন হল‌্যান্ডের দাবি

প্রকাশিত : ০৬ জুলাই, ২০২৪, ০১:১১ দুপুর
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারত রাজনৈতিক ও চীন আমাদের উন্নয়নের বন্ধু: ওবায়দুল কাদের

এম এম লিংকন: [২] প্রতিবেশী দেশ ভারতকে পরিক্ষীত বন্ধু উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ৭১ সালে সেই রক্তে রাখিবন্ধনে আমাদের এই সম্পর্কে আবদ্ধ। 

[৩] এছাড়া চীন আমাদের কর্ণফুলী ট্যানেলসহ বিভিন্ন উন্নয়নের বন্ধু বলে উল্লেখ করেন তিনি। 

[৪] খালেদা জিয়ার মুক্তিতে বিএনপির জাতিসংঘের সহায়তা চাওয়া প্রসঙ্গে তিনি বলেন, জাতিসংঘের কথা ইসরায়েলসহ অন্যান্য দেশগুলো কেউ শুনে না। 

[৫] খালেদা জিয়ার মুক্তির বিষয়টা আইনের উপর নির্ভর করছে বলেও মন্তব্য করেন তিনি। 

[৬] শনিবার (৬ জুলাই) ৬ জুলাই থেকে ১২ জুলাই সপ্তাহব্যাপী পাহাড়ী ফলে মেলা উদ্বোধনকালে এ কথা বলেন তিনি । এতে ২৫টি স্টলে পাহাড়ি ফলের পরসা সাজিয়ে বসেছে বিক্রেতারা। 

[৭] সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, কয়েকদিন আগে জনসংহতির সভাপতির প্রধান নেতা সন্তু লারমার সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমি মিলিত হয়েছিলাম এক বৈঠকে। তাকে আমি বলেছি শান্তিচুক্তি বাস্তবায়ন সম্পন্ন হতে সময় লাগবে জানিয়ে তিনি বলেন, তাকে আমি বলেছি কারণ মূল সমস্যা হলো ভূমি। 

[৮] ল্যান্ড সেটেলমেন্ট প্রবলেম। সবচেয়ে জটিল হচ্ছে এই ভূমি সমস্যা। এর সমাধান এত সহজ নয়। তাছাড়া গত ১৬ বছরে পার্বত্য চট্টগ্রাম বদলে গেছে। যেদিকে যাই শুধু উন্নয়ন চোখে পড়ে। 

[৯] পাহাড়ে যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়নের চিত্র তুলে ধরেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

[১০] এ সময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এবং সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী নাহিদ ইজহার খান উপস্থিত ছিলেন।

এমএমএল/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়