শিরোনাম
◈ ইরানে হামলা করলে বিপর্যয় নেমে আসবে: রাশিয়ার হুঁশিয়ারি  ◈ নির্বাচনের সম্ভব্য সময় নিয়ে বিতর্ক, সন্দেহ-সংশয়ে রাজনীতিবিদরা ◈ ফুটবল ফেডারেশনের নির্বাচন: প্রথম দিনে মনোনয়ন প্রত্যাহার করলেন দু’জন ◈ দেশব্যাপী ব্ল্যাকআউট: ক্ষমা চেয়ে ৪ দফা দাবী তুলে ধরেন পল্লী বিদ্যুৎ সমিতির ভুক্তভোগী কর্মকর্তারা ◈ পরিবারসহ রাতের আঁধারে ভারতে যাওয়ার পথে ধরা পড়লেন তারা ◈ জয়পুরহাটের পাঁচবিবি সীমান্তে বিএসএফের কাঁটাতার, বিজিবির বাধায় পণ্ড ◈ ১৯ দিনে ডেঙ্গুতে ৭৮ জনের প্রাণহানি ◈ সৌদির টিভি অফিসে হামাসকে ‘সন্ত্রাসী’ বলায় হামলা-আগুন ◈ স্বর্ণের দামে বিশ্ববাজারে নতুন ইতিহাস ◈ প্রায় ৯ ঘণ্টা পর আল্টিমেটাম দিয়ে শাহবাগ ছাড়লেন আউটসোর্সিং কর্মীরা

প্রকাশিত : ১০ জুলাই, ২০২৪, ১২:৪৫ রাত
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যারা ভণ্ড বেশি, তাদের ভক্ত বেশি!

এম আমির হোসেন

এম আমির হোসেন: [১] প্রশ্নফাঁসকারী ড্রাইভার আবেদ আলিকে যারা ট্রল করছে তারাও যদি বিসিএস পরীক্ষার আগে প্রশ্ন কেনার সুযোগ পেতো, তবে তার কাছ থেকেই উচ্চমূল্যে প্রশ্ন কিনত। এটাই বাংলাদেশ।

 [২] দুর্নীতিবাজদের মধ্যেও ক্লাস ভ্যারিয়েশন আছে। এলিট শ্রেণির দুর্নীতিবাজরা বিদেশে পালানোর পরে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়, ড্রাইভার শ্রেণির দুর্নীতিবাজরা এর আগেই গ্রেপ্তার হয়। [৩] বিদেশিরা পরদেশ থেকে সম্পদ লুট করে নিজদেশে নিয়ে যায়। বাংলাদেশিরা নিজদেশ থেকে সম্পদ লুট করে পরদেশে নিয়ে যায়।

[৪] অভিজ্ঞ ডাক্তার যেমন দু-একটি হার্ড-সাইন দেখেই রোগ ডায়াগনোসিস করে ফেলতে পারে, তদ্রুপ সোশ্যাল মিডিয়ারও কিছু হার্ড-সাইন আছে। যারা ধর্ম-কর্ম বেশি প্রচার করে/সব কথায় ধর্ম টেনে আনে তারা প্রায়শই ভণ্ড হয়, যে ডাক্তার রোগীদের সাকসেস রিভিউ বেশি প্রচার করে তারা প্রায়শই ভুয়া/অর্ধ-ভুয়া ডাক্তার হয়, যে নারী (কিছু পুরুষও) প্রোফাইলে ফুল-পাখি-পবিত্রস্থান-বাণী ইত্যাদির ছবি টাঙিয়ে রাখে তাদের অতীত ইতিহাস প্রায়শই কলঙ্কময় হয়।

[৫] যারা ভণ্ড বেশি, তাদের ভক্ত বেশি। 

[৬] আমজনতাও অতটা ভালো নয়। সোশ্যাল মিডিয়া সেলিব্রিটির যারা উচ্চপদে চাকরি করে তাদের বিভিন্ন কাজে জ্যাক হিসাবে লাগানো যাবে এ আশায়ও জনগণ তাদের ভক্ত সাজে। হোক সে আমলা কিংবা সুপারকপ। সেলিব্রিটি ডাক্তারদের স্ট্যাটাসে লাইকার ও কমেন্টারের বিরাট অংশই হলো ফ্রি-চিকিৎসা প্রত্যাশী মানুষ নতুবা ডায়াগনস্টিক/ওষুধ কোম্পানির লোকজন। [৭] তবে যে যা-ই বলুক, কঠিন এই অভিযানটা সরকারকে জারি রাখতে হবে। রাখতেই হবে। বাংলাদেশের জন্য, বাংলাদেশের আগামীর জন্য। লেখক: চিকিৎসক

  • সর্বশেষ
  • জনপ্রিয়