শিরোনাম
◈ রাষ্ট্রপতির অপসারণে ফের রাজনৈতিক সংলাপ, এবার সমন্বয়করা ◈ অমিত শাহের পেট্রাপোল বন্দর পরিদর্শনে বন্ধ থাকবে আমদানি-রফতানি ◈ আলোচিত সেই এডিসি সানজিদাকে বদলি ◈ 'যে কোন দিন আপনার বিরুদ্ধেও দাঁড়িয়ে যেতে পারি', আইন উপদেষ্টার সামনেই হাসনাত বললেন (ভিডিও) ◈ তরুণীকে একা পেয়ে টানাহেঁচড়া করল ছিনতাইকারীরা (ভিডিও) ◈ একদিনের মাথায় প্রধান উপদেষ্টার একান্ত সচিবের নিয়োগ বাতিল ◈ ফরিদপুরে ছাত্রী হোস্টেলের পরিচালিকা ৩০ লাখ টাকা নিয়ে উধাও ◈ লিভারপুলের ১৩২ বছরের ইতিহাসে অনন্য রেকর্ড গড়লেন আর্নে স্লট ◈ রোববার নারী সাফ ফুটবলের সেমিফাইনালে বাংলাদেশ ও ভুটান মুখোমুখি ◈ রোহিঙ্গা সংকট সমাধানে জরুরি আন্তর্জাতিক সম্মেলন চান অধ্যাপক ইউনূস

প্রকাশিত : ২৫ অক্টোবর, ২০২৪, ১১:০৪ দুপুর
আপডেট : ২৫ অক্টোবর, ২০২৪, ০৩:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

একদিনের মাথায় প্রধান উপদেষ্টার একান্ত সচিবের নিয়োগ বাতিল

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের একান্ত সচিব মোহাম্মদ মোজাম্মেল হক এর নিয়োগ বাতিল করা হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে গুরুত্বপূর্ণ ওই পদে তাঁকে নিয়োগ দেওয়া হয়। 

আজ বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ নিয়োগ শাখা থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এতে সই করেছেন সিনিয়র সহকারী সচিব নিলুফা ইয়াসমিন। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মোহাম্মদ মোজাম্মেল হক (পরিচিতি নং ২০৯), মহাপরিচালক, মিনিস্টার অ্যান্ড ডেপুটি চিফ অফ মিশন, বাংলাদেশ দূতাবাস, চীন-কে মাননীয় প্রধান উপদেষ্টার একান্ত সচিব হিসেবে দায়িত্ব পালনের নিমিত্ত তাঁর চাকরি জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্তকরণ সংক্রান্ত সূত্রস্থ স্মারকটি অনিবার্য কারণবশত নির্দেশক্রমে বাতিল করা হলো।

মোজাম্মেল হক বর্তমানে বেইজিংস্থ বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার ও ডেপুটি চিফ অব মিশন হিসেবে দায়িত্ব পালন করছেন। মহাপরিচালক পদ-মর্যাদার ওই কর্মকর্তা বিসিএস পররাষ্ট্র ক্যাডারের ২৫তম ব্যাচের সদস্য। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা সম্পন্ন করে তিনি ফরেন সার্ভিসে যোগ দেন। পেশাগত জীবনে তিনি চীনে উপ-রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করা ছাড়াও মেক্সিকো এবং যুদ্ধকবলিত লিবিয়াতে অত্যন্ত চ্যালেঞ্জিং কাজ করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়