শিরোনাম
◈ মধ্যরাতে পঞ্চগড় এক্সপ্রেসের ৬ বগি লাইনচ্যুত, ভোগান্তিতে যাত্রীরা ◈ ছাত্রলীগ নিষিদ্ধ করায় ছাত্র সংগঠনগুলোর আচরণে কোনো পরিবর্তন আসবে? ◈ মসজিদ দখল নেওয়াকে কেন্দ্র করে তাবলীগ জামাতের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৩০ (ভিডিও) ◈ ২৪ কোটি ডলার রিজার্ভ বেড়েছে এক মাসে  ◈ সমন্বয়কের ভুয়া পরিচয়ে স্বর্ণালংকার-টাকা লুট, আটক ২ ◈ সেনাপ্রধান ও সেনা কর্মকর্তাদের অপসারণের তালিকা নিয়ে ওয়াশিংটন পোস্টের নামে ভুয়া প্রতিবেদন প্রচার ◈ এসবি-পিবিআই-শিল্পাঞ্চলে পুলিশে প্রধান হলেন যারা ◈ সরকারি চাকরিতে নিষিদ্ধ সংগঠনের কর্মীরা যুক্ত হতে পারবে না ◈ তুরস্কের রাজধানী আঙ্কারায় সশস্ত্র হামলায় নিহত ৫ ◈ ঘূর্ণিঝড় "দানা'' বাংলাদেশে আঘাত হানার আশংকা নেই

প্রকাশিত : ২৫ অক্টোবর, ২০২৪, ১২:৩৪ রাত
আপডেট : ২৫ অক্টোবর, ২০২৪, ০৩:১৯ রাত

প্রতিবেদক : মাসুদ আলম

এসবি-পিবিআই-শিল্পাঞ্চলে পুলিশে প্রধান হলেন যারা

খোন্দকার রফিকুল ইসলাম, মো. মোস্তফা কামাল ও মো. সিবগাত উল্লাহ

 মাসুদ আলম : পুলিশের ডিআইজি পদমর্যাদার ছয় কর্মকর্তাকে অতিরিক্ত আইজিপি হিসেবে পদোন্নতি দিয়ে নতুন কর্মস্থলে পদায়ন করা হয়েছে। এদের মধ্যে তিনজনকে পুলিশের বিশেষ শাখা (এসবি), শিল্পাঞ্চল পুলিশ ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরপত্তা বিভাগের সিনিয়র সহকারী সচিব তৌফিক আহমেদের সই করা এক প্রজ্ঞাপনে এ পদায়ন করা হয়।

প্রজ্ঞাপনে মো. আকরাম হোসেনকে পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি, আবু নাছের মোহাম্মদ খালেদকে পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি, খোন্দকার রফিকুল ইসলামকে এসবি প্রধান, মো. মোস্তফা কামালকে পিবিআই প্রধান, মোসলেহ উদ্দিন আহমদকে সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি এবং মো. সিবগাত উল্লাহকে শিল্পাঞ্চল পুলিশের প্রধানের দায়িত্ব দেওয়া হয়েছে। তাদের সবাইকে চলতি দায়িত্ব হিসেবে পদায়ন করা হয়েছে।

এর আগে, গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর ১৩ আগস্ট এসবির নতুন প্রধান হিসেবে মো. শাহ আলমকে দায়িত্ব দেওয়া হয়। তবে শাহ আলমের বয়স ৫৯ বছর পূর্ণ হওয়ায় সরকারি চাকরি আইন অনুযায়ী তাকে অবসরে পাঠায় সরকার।

আর গত ১৯ জুলাই পিবিআইপ্রধান বনজ কুমার মজুমদারের বয়স ৫৯ বছর পূর্ণ হওয়ায় তাকে অবসরে পাঠায় আওয়ামী লীগ সরকার। এরপর থেকে পিবিআইপ্রধানের পদটি ফাঁকা ছিল।

আর গত ২২ আগস্ট শিল্পাঞ্চল পুলিশের প্রধান অতিরিক্ত আইজিপি মো. মাহাবুবুর রহমানকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়। এরপর থেকে এ পদটি ফাঁকা ছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়