শিরোনাম

প্রকাশিত : ২৩ অক্টোবর, ২০২৪, ০২:৪১ দুপুর
আপডেট : ২৩ অক্টোবর, ২০২৪, ০৯:০০ রাত

প্রতিবেদক : মনিরুল ইসলাম

প্রধান উপদেষ্টার সঙ্গে সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স

মনিরুল ইসলাম : অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স হেলন লাফেভ। বুধবার রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টার সঙ্গে সাক্ষাৎ করেন যুক্তরাষ্ট্রের ওই প্রতিনিধি। গণমাধ্যমে পাঠানো এক প্রেস রিলিজে এ তথ্য জানিয়েছে প্রধান উপদেষ্টার প্রেস উইং। 

এতে বলা হয়, সাক্ষাতে পারস্পরিক মতবিনিময় করেছেন তারা। বিশেষ করে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের সঙ্গে ড. ইউনূসের সাম্প্রতিক আলোচিত ইস্যু নিয়ে একে অপরের সঙ্গে আলাপ করেছেন। 

আগামী সপ্তাহে যুক্তরাষ্ট্রের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল বাংলাদেশ সফর করবেন বলে ড. ইউনূসকে জানিয়েছেন হেলেন লাফেভ। উভয়ের মধ্যে মার্কিন প্রতিনিধি দলের সফর নিয়েও আলাপ হয়েছে। 

সংক্ষিপ্ত এই সাক্ষাতে অন্তর্বর্তী সরকার দায়িত্ব নেয়ার পর যেসকল সংস্কারের উদ্যোগ নেয়া হয়েছে সে বিষয়গুলো তুলে ধরেন প্রধান উপদেষ্টা ড. ইউনূস। বিশেষ করে ইতিমধ্যেই সংস্কারের লক্ষ্যে যে ছয়টি কমিশন গঠিত হয়েছে তাদের কাজ সম্পর্কে হেলেনকে অবহিত করেছেন প্রধান উপদেষ্টা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়