শিরোনাম
◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত : ১৫ অক্টোবর, ২০২৪, ০৪:০৯ দুপুর
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ১১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চাঁদাবাজি ও সিন্ডিকেটের বিরুদ্ধে ‘অলআউট অ্যাকশনে’ যাবে সরকার : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও)

চাঁদাবাজি ও সিন্ডিকেটের বিরুদ্ধে সরকার অলআউট অ্যাকশনে যাবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সঙ্গে মতবিনিময় সভায় একথা বলেন তিনি।

 আসিফ বলেন, বন্যার কারণে ফসল নষ্ট হওয়ায় সবজির দাম বেড়েছে। অন্য পণ্যের দাম বাড়ার পেছনে সিন্ডিকেটের কারসাজি আছে। এ সিন্ডিকেট ভাঙার চেষ্টা চলছে।
 
 প্রয়োজনে এখন সরকার কঠোর হবে জানিয়ে তিনি বলেন, সিন্ডিকেটের হোতাদের গ্রেফতার করা হবে। ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) কার্যক্রম বাড়ানো হবে।

সাংবাদিকদের যেকোনো জায়গায় অনিয়ম-দুর্নীতি হলে তা তুলে ধরার আহ্বান জানিয়ে তিনি বলেন, দীর্ঘদিনের আওয়ামী নিয়োগ সেটআপ হয়েছে। অর্থনীতি খারাপ অবস্থায় আছে। আর্থিক ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। ১৬ বছরে যা হয়েছে, তা ঠিক করতে ১০ বছর লাগবে। গণমাধ্যমও সংস্কার করা উচিত। 
 
দেশে শ্রমিক-অসন্তোষ নেই বলে উল্লেখ করেছেন শ্রম উপদেষ্টা। তিনি বলেন, শ্রমিকদের কর্ম পরিবেশ উন্নত করার চেষ্টা চলছে। মন্ত্রণালয়ের নামের সঙ্গে কর্মসংস্থান থাকলেও প্রকৃত কর্মসংস্থান নিয়ে কোন কাজ নেই। একটি কর্মসংস্থান অধিদফতর করার উদ্যোগ নেয়া হয়েছে।  উৎস: সময়নিউজ ও যমুনা টেলিভিশন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়