শিরোনাম
◈ হাসিনাকে রাজনৈতিক আশ্রয় দেওয়া নিয়ে ভারত যা ভাবছে ◈ আজ কয়েকটি দল ও জোটের সঙ্গে সংলাপে বসবেন  ড. মুহাম্মদ ইউনূস ◈ ঢাকা-১৫ আসনের সাবেক সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার গ্রেফতার ◈ ঘূর্ণিঝড় ‌‘ডানা’ নিয়ে সর্বশেষ যা জানা গেলো ◈ রাষ্ট্রদ্রোহ মামলায় পল্লী বিদ্যুতের ৬ কর্মকর্তা রিমান্ডে ◈ নির্বাচন নিয়ে আসিফ নজরুলের বক্তব্য সরকারের বক্তব্য নয়: ধর্ম উপদেষ্টা ◈ হাওরে সাঁতার কাটতে গিয়ে নিখোঁজ ব্যাংক কর্মকর্তার লাশ উদ্ধার ◈ ২০২৬ সালের মধ্যেই দেশের প্রথম পাতাল রেল চালু করতে চায় কর্তৃপক্ষ (ভিডিও) ◈ জাতীয় মসজিদের নতুন খতিবকে নিয়ে শায়খ আহমাদুল্লাহর মন্তব্য ভাইরাল ◈ শেখ হাসিনাকে কোন প্রক্রিয়ায় ফেরত আনা হবে, জানালেন আইন উপদেষ্টা আসিফ নজরুল (ভিডিও)

প্রকাশিত : ১৫ অক্টোবর, ২০২৪, ০৪:০৯ দুপুর
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ১১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চাঁদাবাজি ও সিন্ডিকেটের বিরুদ্ধে ‘অলআউট অ্যাকশনে’ যাবে সরকার : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও)

চাঁদাবাজি ও সিন্ডিকেটের বিরুদ্ধে সরকার অলআউট অ্যাকশনে যাবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সঙ্গে মতবিনিময় সভায় একথা বলেন তিনি।

 আসিফ বলেন, বন্যার কারণে ফসল নষ্ট হওয়ায় সবজির দাম বেড়েছে। অন্য পণ্যের দাম বাড়ার পেছনে সিন্ডিকেটের কারসাজি আছে। এ সিন্ডিকেট ভাঙার চেষ্টা চলছে।
 
 প্রয়োজনে এখন সরকার কঠোর হবে জানিয়ে তিনি বলেন, সিন্ডিকেটের হোতাদের গ্রেফতার করা হবে। ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) কার্যক্রম বাড়ানো হবে।

সাংবাদিকদের যেকোনো জায়গায় অনিয়ম-দুর্নীতি হলে তা তুলে ধরার আহ্বান জানিয়ে তিনি বলেন, দীর্ঘদিনের আওয়ামী নিয়োগ সেটআপ হয়েছে। অর্থনীতি খারাপ অবস্থায় আছে। আর্থিক ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। ১৬ বছরে যা হয়েছে, তা ঠিক করতে ১০ বছর লাগবে। গণমাধ্যমও সংস্কার করা উচিত। 
 
দেশে শ্রমিক-অসন্তোষ নেই বলে উল্লেখ করেছেন শ্রম উপদেষ্টা। তিনি বলেন, শ্রমিকদের কর্ম পরিবেশ উন্নত করার চেষ্টা চলছে। মন্ত্রণালয়ের নামের সঙ্গে কর্মসংস্থান থাকলেও প্রকৃত কর্মসংস্থান নিয়ে কোন কাজ নেই। একটি কর্মসংস্থান অধিদফতর করার উদ্যোগ নেয়া হয়েছে।  উৎস: সময়নিউজ ও যমুনা টেলিভিশন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়