শিরোনাম
◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি

প্রকাশিত : ১১ অক্টোবর, ২০২৪, ০৬:৩৪ বিকাল
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০৮:০০ সকাল

প্রতিবেদক : মাসুদ আলম

শারদীয় দুর্গাপূজা: সর্বোচ্চ নিরাপত্তার নিশ্চয়তা দিলেন সেনাপ্রধান

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে, আগামীতেও সর্বোচ্চ নিরাপত্তা দেয়া হবে বলে জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান।

শুক্রবার বিকেলে রাজধানীর রমনা কালী মন্দিরে শুভেচ্ছা বিনিময় করতে এসে এ নিশ্চয়তা দেন তিনি। এসময় তার সঙ্গে ছিলেন বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল হাসান মাহমুদ খান ও নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম নাজমুল হাসান।

শুভেচ্ছা বক্তব্যে জেনারেল ওয়াকার-উজ-জামান বলেন, আপনারা উৎসবমুখর সুন্দর পরিবেশে পূজা উদযাপন করতে পারছেন, তা দেখে আমি অত্যন্ত আনন্দিত। শুধু ঢাকাতেই না, ঢাকার বাইরে সব জায়গায় আমাদের লোকজন মোতায়েন আছে। আমরা আপনাদের নিরাপত্তার নিশ্চয়তা দিচ্ছি। এতদিন খুব ভালোভাবেই চলেছে, বাকি যে সময়টা আছে সেটাও সুন্দরভাবে উদযাপন করতে পারবেন বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি।

সব ধর্মের মানুষের মাঝে সহমর্মিতা ও সহাবস্থান অতীতের মতো ভবিষ্যতেও বজায় থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন সেনাপ্রধান। 

তিনি বলেন, শতাব্দীর পর শতাব্দী আমরা একসঙ্গে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিষ্টান বসবাস করে আসছি। এই যে আমাদের সহাবস্থান, একজন আরেকজনের প্রতি যে সহমর্মিতা যেটা অতীতে সবসময় বজায় ছিলো, ভবিষ্যতেও এই সহমর্মিতা বজায় থাকবে।

তিনশ বছরের পুরোনো মন্দিরে এসে আপনাদের সঙ্গে দেখা করতে পেরে আমি আনন্দিত জানিয়ে সেনাপ্রধান বলেন, আমরা সবাই আপনাদের পূজা পার্বণে শরিক হবো, আপনাদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করে নেবো। শতাব্দীর পর শতাব্দী আমরা এটাই করে আসছি, ভবিষ্যতেও তা জারি থাকবে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়